Halloween: অদ্ভুত সাজে প্রিয়জনদের সঙ্গে জমিয়ে পার্টি মিথিলার

উদ্দেশ্য হ্যালোইন (Halloween) উদযাপন। আর সেই ছবি আর ভিডিয়ো নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন অভিনেত্রী, সমাজকর্মী তথা সৃজিত ঘরণী মিথিলা।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 30, 2021, 08:48 PM IST
Halloween: অদ্ভুত সাজে প্রিয়জনদের সঙ্গে জমিয়ে পার্টি মিথিলার

নিজস্ব প্রতিবেদন: মাথায় গোলাপী রঙের চুল। চোখে চশমা, মুখে মেকআপ। এক্কেবারে অন্যরকম লুকে দেখা দিলেন রাফিয়াত রশিদ মিথিলাকে। (Rafiath Rashid Mithila) তাঁর সঙ্গীদেরও দেখা গেল অদ্ভুত সব চেহারায়। এমনকি অন্যরকম ভাবে সেজেছিল ছোট্ট আইরাও। উদ্দেশ্য হ্যালোইন (Halloween) উদযাপন। আর সেই ছবি আর ভিডিয়ো নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন অভিনেত্রী, সমাজকর্মী, তথা সৃজিত ঘরণী মিথিলা।

৩১ অক্টোবর রবিবার হল হ্যালোইন ডে (Halloween)। তবে তার একদিন আগেই বন্ধু ও পরিবারের লোকজনকে নিয়ে হ্যালোইন (Halloween)   উদযাপন করলেন মিথিলা। তাঁর সঙ্গে দেখা গেল সঙ্গীতশিল্পী (সম্পর্কে মিথিলার ভাই) শায়ন চৌধুরী অর্ণব ও তাঁর সঙ্গীতশিল্পী স্ত্রী সুনিধি নায়েক-কে।

আরও পড়ুন-Shahrukh পুত্র বাড়ি ফেরায় মন্নত-এ আগাম দীপাবলি, আতসবাজি নিয়ে হাজির অনুরাগীরা, সংকট কাটাতে চলল হনুমান চালিশা পাঠ

কিন্তু অনেকেই হয়ত জানেন না, হ্যালোউইন ডে (Halloween) আসলে কী? 'হ্যালোউইন ডে' বিষয়টা খানিকটা আমাদের ভূত চতুদর্শীর মত। হ্যালোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসেছে স্কটিশ ভাষার শব্দ 'অল হ্যালোজ' ইভ থেকে। হ্যালোউইন শব্দের অর্থ 'পবিত্র সন্ধ্যা'। সময়ের সঙ্গে পরিবর্তিত হয়ে 'হ্যালোজ ইভ' শব্দটি এক সময় 'হ্যালোউইন'-এ রূপান্তরিত হয়েছে। 

কথিত আছে, অক্টোবরের ৩১ তারিখ মৃতের দেবতা নাকি মৃত অ‍াত্মাদের পৃথিবীতে আহ্বান জানান। ওইদিন উড়ন্ত ঝাড়ুতে করে হ্যালোউইন ডাইনি সারা উড়ে বেড়ায় অ‍াকাশ জুড়ে। কখনও আবার সবুজ খরখরে দেহের ডাইনি বুড়ি কড়া নাড়ে কোনো বাড়ির দরজায়। সেই সব ভূত-প্রেতদের খুশি করতে না পারলে তো বিপদ! আর সে জন্যই এই রাতটিতে পালন করা হয় হ্যালোউইন উৎসব। ৩১ অক্টোবর রাতে ভূতের মুখোশ পরে, কিংবা বিভিন্ন রকম সেজে লোকজন হ্যালোইনের দিবস পালন করে থাকেন। সাধারণত ইউরোপ ও আমেরিকাতেই এই দিনটি পালিত হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.