বসিরহাটের মানুষের পাশে Nusrat, চালু করলেন 'সেফহোম', কমিউনিটি কিচেন

সেফহোমে বিনামূল্যে সবরকম চিকিৎসা ব্যবস্থা থাকছে 

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 22, 2021, 11:05 PM IST
বসিরহাটের মানুষের পাশে Nusrat, চালু করলেন 'সেফহোম', কমিউনিটি কিচেন

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে নাজেহাল সকলে। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে কাঁপছে রাজ্য। লকডাউন জারি করেও আটকানো যাচ্ছে না সংক্রমণ। লাগাম টানা যাচ্ছে না মৃত্যুতেও। সময় মত অক্সিজেন পেলেও বাঁচানো যাচ্ছে না প্রাণ। কোভিড যুদ্ধে হার মানছেন অনেকেই। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এবার মাঠে নামলেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান। 

করোনা মোকাবিলায় প্রথম থেকেই নিজের এলাকার মানুষের জন্য কাজ করে গিয়েছেন নুসরত জাহান। এবারেও সকলের সাহায্যার্থে এগিয়ে এলেন নায়িকা। বসিরহাটের এক পলিটেকনিক কলেজ রূপান্তরিত হল সেফহোমে। করোনা আক্রান্ত ব্যক্তি যাঁরা উপসর্গহীন বা কম উপসর্গ রয়েছে এমন ব্যক্তিরা থাকতে পারবেন এই সেফ হোমে। বিনামূল্যে সবরকম চিকিৎসা পাবেন তাঁরা। ইনস্টাগ্রামে নিজেই সেফ হোমের ছবি পোস্ট করে জানান এই খবর।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nusrat (@nusratchirps)

শুধু সেফ হোমই নয়, নুসরতের উদ্যোগে চালু করা হল কমিউনিটি কিচেন সার্ভিসও। বিনামূল্যে সেখানে সুস্বাস্থকর খাবার পাবেন বসিরহাটের মানুষ। ৯০৬৪৬ ৩৪৩৮৩ এই হেল্প লাইন নম্বর শেয়ার করেছেন নুসরত, এই নম্বরে যোগাযোগ করলেই সব সুবিধা পাবেন সাধারণ মানুষ। বসিরহাট শহর তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে বসিরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে শুরু হল এই রোগী সহায়তা কেন্দ্র। কিছুদিন আগেই 'ফাইন্ড এ বেড' সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন নুসরত। তরুণদের কাজে উৎসাহ দিতে তাঁদের পাশে থেকে জনসাধারণের উপকার করাই ছিল তাঁর লক্ষ্য। বেড না পেলে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার প্রচেষ্টা প্রতিনিয়ত করে চলেছেন নুসরত।

.