হিন্দু দেবদেবীদের অপমানের অভিযোগ, জামিন পেলেন না Munawar Faruqui

হিন্দু দেবদেবীদের নিয়ে টানা কয়েক মাস ধরে টিম মুনাওয়ার ফারুকি যে ধরনের মন্তব্য করছেন, তার প্রমাণ রয়েছে আদালতের হাতে। এমনই জানানো হয় মধ্যপ্রদেশের হাইকোর্টের তরফে। 

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 28, 2021, 03:48 PM IST
হিন্দু দেবদেবীদের অপমানের অভিযোগ, জামিন পেলেন না Munawar Faruqui
মুনাওয়ার ফারুকি

নিজস্ব প্রতিবেদন : জামিন পেলেন না কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি। মধ্যপ্রদেশ হাইকোর্টের তরফে খারিজ করা হয় মুনাওয়ার ফারুকির জামিনের আবেদন। হিন্দু দেবদেবীদের নিয়ে টানা কয়েক মাস ধরে টিম মুনাওয়ার ফারুকি যে ধরনের মন্তব্য করছেন, তার প্রমাণ রয়েছে আদালতের হাতে। এমনই জানানো হয় মধ্যপ্রদেশের হাইকোর্টের তরফে। 

জানুয়ারির প্রথম দিকে মধ্যপ্রদেশের ইন্দোরে অনুষ্ঠান করতে যান স্ট্যান্ডআপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি। ওইদিন তাঁর সঙ্গে ছিলেন এডউইন অ্যান্থনি, প্রকার ব্যাস, প্রতীম ব্যাস এবং নলিন যাদব নামে আরও ৪ জন। ইন্দোরের একটি ক্যাফের অনুষ্ঠানের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সম্পর্কে মুনাওয়ার অশালীন মন্তব্য করেন বলে অভিযোগে ফুঁসে ওঠেন একলব্য সিং গউর নামে এক ব্যক্তি। স্থানীয় বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মণ সিং গউরের ছেলে একলব্য শনিবার ইন্দোরের ওই অনুষ্ঠানে হাজির হন। সেখানে গিয়েই মুনাওয়ার ফারুকির ওই অনুষ্ঠানে ভিডিয়ো শ্যুট করে তিনি। এরপর সেই ফুটেজ নিয়ে সোজা থানায় চলে যান একলব্য। 

আরও পড়ুন : সুখী দাম্পত্যের আড়ালে নুসরতের পরকীয়া, প্রকাশ্যে 'ডিকশনারির' ট্রেলার

বিজেপি বিধায়কের ছেলের অভিযোগের ভিত্তিতে মুনাওয়ার ফারুকি এবং তাঁর ৫ সঙ্গীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ২৬৯ ধারায় দায়ের করা হয় অভিযোগ। 

আরও পড়ুন : 'টুম্পা সোনার' ধুনে নাচলেন Swastika, ভাইরাল ভিডিয়ো

ওই ঘটনার পরপরই সামাজিক মাধ্যম জুড়ে ভাইরাল হতে শুরু করে অন্য একটি ফুটেজ। যেখানে দেখা যায়, ইন্দোরের ওই ক্যাফের মধ্যে মুনাওয়ার ফারুকির অনুষ্ঠান শেষ হওয়ার আগেই তাঁকে টেনে হিঁচড়ে সেখান থেকে নিয়ে যেতে শুরু করেন 'হিন্দ রক্ষক' নামে একলব্যদের সংগঠনের বেশ কয়েকজন। যদিও সেই ফুটেজে যা দেখানো হয়, তা সত্যি নয় বলে দাবি করেন একলব্য সিং গউর।

.