'Naatu Naatu' Oscar win: 'কুয়োর ব্যাং'! নাটু নাটুর অস্কার জয়ে গর্বিত মুখ্যমন্ত্রীকে কুৎসিত আক্রমণ আদনান সামির

 গায়ক কেবল আক্রমণ করেই ক্ষান্ত হননি মুখ্যমন্ত্রীকে 'কুয়োর ব্যাং' বলেও ভর্ৎসনা করেন। জগন মোহন রেড্ডির পর অনেকেই আরআরআর-টিমকে শুভেচ্ছা জানান। তবে আদনান সামির বিস্ফোরক বক্তব্য, জাতিভেদ তৈরি করতে চাইছেন। জাতীয় গর্বের কারণকে আঞ্চলিক বিভেদে নষ্ট করছেন। 

Updated By: Mar 14, 2023, 03:13 PM IST
'Naatu Naatu' Oscar win: 'কুয়োর ব্যাং'! নাটু নাটুর অস্কার জয়ে গর্বিত মুখ্যমন্ত্রীকে কুৎসিত আক্রমণ আদনান সামির
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাটু নাটু (Naatu Naatu) অস্কার জয়ের পর আনন্দে ভাসছে গোটা দেশ। টিম আরআরআর-কে শুভেচ্ছা জানিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডিও (YS Reddy)। ট্যুইট করে তিনি বলেন, 'তেলুগু পতাকা উঁচুতে উড়ছে। গর্বে আমার বুক ভরে যাচ্ছে একটা তেলুগু গান যেখানে লোকসঙ্গীতের ছোঁয়া আছে সেটা আন্তর্জাতিক মঞ্চে সম্মানিত হয়েছে। এসএস রাজামৌলি, রাম চরণ, এমএম কিরাবানি, জুনিয়র এনটিআর তোমাদের সবাইকে শুভেচ্ছা।' এরপরই মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ করেন আদনান সামি (Adnan Sami)। 

আরও পড়ুন, Oscars 2023: বলিউড ফিল্ম 'RRR'! উপস্থাপক জিমি কিমেলের মন্তব্যে ক্ষিপ্ত ফ্যানেরা...

এই গায়ক কেবল আক্রমণ করেই ক্ষান্ত হননি মুখ্যমন্ত্রীকে 'কুয়োর ব্যাং' বলেও ভর্ৎসনা করেন। জগন মোহন রেড্ডির পর অনেকেই আরআরআর-টিমকে শুভেচ্ছা জানান। তবে আদনান সামির বিস্ফোরক বক্তব্য, জাতিভেদ তৈরি করতে চাইছেন। জাতীয় গর্বের কারণকে আঞ্চলিক বিভেদে নষ্ট করছেন। তিনি বলেছেন, কুয়োর ব্যাং যিনি সমুদ্রের কথা ভাবতে পারে না। এই বিষয়টাই ওর ছোট্ট নাকের বাইরে। এভাবে আঞ্চলিক বিভেদ সৃষ্টি করার জন্য এবং জাতীয় গর্বকে প্রচার করতে অক্ষম হওয়ার জন্য লজ্জা হওয়া দরকার। 

তবে আদনানের ট্যুইটের পরই পরই তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অনেকেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই ধরনের ভাষা ব্যবহার করার জন্য গায়কের সমালোচনা করেন। এক ইউজার বলেন, উনি গণতান্ত্রিকভাবে নির্বাচিত মুখ্যমন্ত্রী এবং নিজের ভাষা নিয়ে তিনি স্বাভাবিক কারণেই গর্বিত। এত নিরাপত্তাহীনতায় ভুগবেন না। ভারত একটি শক্তিশালী দেশ। অন্য এক ইউজার ট্যুইট করেন, আমি সাধারণত এই ধরনের যুক্তি সমর্থন করি, কিন্তু এখানে আমি কোনও ভুল দেখছি না। একটা তেলুগু গান অ্যাকাডেমি পুরস্কার জিতেছে। হ্যাঁ, দেশ সবার আগে এবং অভিবাদন কেবলমাত্র দেশের প্রতি। তবুও এটাও সত্যি যে তেলুগু ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। 

প্রসঙ্গত, হলিউডের এই সম্মান বিগত প্রায় ১৪ বছর ধরে অধরা ছিল ভারতের। অবশেষে সোমবার কাটল সেই খরা। লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসেছিল বহু প্রতীক্ষিত অস্কারের আসর। চলচ্চিত্র শিল্পে অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ প্রদান করা হয় এই অ্যাওয়ার্ড। অস্কারের অন্যতম বিভাগ হল সেরা মৌলিক গান, যা একটি চলচ্চিত্রের জন্য বিশেষভাবে লেখা একটি গানকে স্বীকৃতি দেয়। সেই বিভাগেই অস্কার পেল আরআরআর ছবির গান ‘নাটু নাটু’।

আরও পড়ুন, Deepika Padukone at Oscars 2023: ব্রাজিলিয়ান মডেলের সঙ্গে সাদৃশ্য! অস্কারের মঞ্চে দীপিকাকে চিনতে ভুল...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.