Mithun Chakraborty: নতুন ‘কাবুলিওয়ালা’ মিঠুন চক্রবর্তী এবার তালিবানদের খপ্পরে!

Mithun Chakraborty As Kabuliwala: সম্প্রতি বক্স অফিসে ১০০ দিন পার করল মিঠুন চক্রবর্তী ও দেব অভিনীত ছবি প্রজাপতি। প্রায় এক দশকের পর বাংলা ছবিতে দেখা গেল মিঠুনকে। বর্ষীয়ান এই অভিনেতাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন দর্শকেরা। সম্প্রতি তিনি জানিয়েছেন যে, বাংলাদেশের ছবিতে শীঘ্রই দেখা যাবে তাঁকে। তবে শুধু বাংলাদেশেই নয়, টলিউডেও আগামী ছবির পরিকল্পনা করেছেন মিঠুন চক্রবর্তী।

Updated By: Apr 6, 2023, 04:44 PM IST
Mithun Chakraborty: নতুন ‘কাবুলিওয়ালা’ মিঠুন চক্রবর্তী এবার তালিবানদের খপ্পরে!

Mithun Chakraborty, Kabuliwala, Tollywood, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যতম জনপ্রিয় ছোটগল্প ‘কাবুলিওয়ালা’। এমনকী এই ছোটগল্প সিনেমার পরিচালকদেরও অন্যতম পছন্দ। তাই তো বারংবার এই ছোটগল্প নিয়ে সিনেমা তৈরির পরিকল্পনা করেন পরিচালকেরা। বাংলাতে কিংবদন্তি ছবি বিশ্বাস এবং হিন্দিতে আইকনিক বলরাজ সাহানিকে বহু বছর আগে দেখা গিয়েছিল কাবুলিওয়ালার চরিত্রে। এরপর এই ক্লাসিক চরিত্রে দেখা গিয়েছিল ড্যানি ডেনজংপাকেও। আর এবার  রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যতম কালজয়ী ছোটগল্প কাবুলিওয়ালার রহমত খানের চরিত্রে অভিনয়ের প্রস্তুতি নিচ্ছেন মিঠুন চক্রবর্তী।

আরও পড়ুন- Salman Khan: ওয়ার্ল্ড হটেস্ট ম্যান! শার্টলেস ৫৭-র সলমানকে দেখে চক্ষু চড়কগাছ নেটপাড়ার...

তপন সিনহার বাংলার অন্যতম ক্লাসিকে ছবি বিশ্বাসকে দেখা গিয়েছিল কাবুলিওয়ালার চরিত্রে। অন্যদিকে  হিন্দিতে ১৯৬১ সালে বলরাজ সাহনি এবং হেমেন গুপ্তার ছবিতে দেখা যায় ড্যানি ডেনজংপাকে। এবার সেই ছবি তৈরি করছেন পরিচালক সুমন ঘোষ। সূত্রের খবর, পরিচালক সুমন ঘোষের আগামী ছবিতে কাবুলিওয়ালার চরিত্রে দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে। ২০১২ সালে 'নোবেল চোর' ছবিতে একসঙ্গে কাজ করেন এই পরিচালক-অভিনেতা জুটি। সম্প্রতি দেব অভিনীত ও প্রযোজিত 'প্রজাপতি'তে শেষবার দেখা যায় বর্ষীয়ান এই অভিনেতাকে। অনেক দিন পর এই ছবির হাত ধরেই বাংলা ছবিতে ফিরেছেন মিঠুন চক্রবর্তী। প্রথম দিন থেকেই বক্স অফিসে ভালো ব্যবসা করেছে এই ছবি। সম্প্রতি ১০০ দিন কমপ্লিট করল এই ছবি।

কাবুলিওয়ালা মিঠুন হলে, কাকে দেখা যাবে মিনির চরিত্রে?  ছবির বাকি কাস্ট নিয়ে এখনও কিছু জানা যায়নি। সূত্রের খবর, শুধু কলকাতায় নয়,  লাদাখ ও আফগানিস্তানেও ছবিটির শ্যুটিং হবে। আফগানিস্তানের রাজনৈতিক পরিস্থিতির কারণে যাতে কোনও সমস্যা তৈরি না হয়, তাই নির্মাতারা ইতোমধ্যে প্রয়োজনীয় অনুমতি নেওয়ার কাজ শুরু করেছেন।

আরও পড়ুন- Deepika Padukone: দীপিকার বাবা-মা আসলে ভাই-বোন!

প্রসঙ্গত, রবীন্দ্র নাথ ঠাকুরের ছোটগল্প শুধু বড়দেরই নয়, ছোটদেরও খুব পছন্দের। এমনকী স্কুলের পাঠ্যবইয়েও রয়েছে এই ছোটগল্প। এক বন্ধুবৎসল আফগান রহমত খান তৎকালীম কলকাতার রাস্তায় আফগানিস্তান থেকে শুকনো ফল বিক্রি করে জীবিকা নির্বাহ করে, আর সেই সূত্রেই পাঁচ বছরের একটি মেয়ে মিনির সঙ্গে তাঁর বন্ধুত্ব হয়। বাবা-মেয়ের বয়সী সেই অসম বন্ধুত্ব নিয়েই রবীন্দ্রনাথ ঠাকুরের 'কাবুলিওয়ালা' । প্রায় ১৩১  বছর আগে ১৮৯২  সালে লেখা হয়েছিল এই গল্প। দশকের পর দশক ধরে কাবুলিওয়ালা গল্পটি অনেক পরিচালক ও গল্পকারকেই অনুপ্রাণিত করেছে। এবার সেই গল্প নিয়েই ছবি বানাবেন সুমন ঘোষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.