ঋতুস্রাব ও স্যানিটারি ন্যাপকিন নিয়ে মুখ খুললেন মিস ওয়ার্ল্ড মানুষী

 স্যানিটারি প্যাড প্রয়োজনীয় জিনিস, কোনও বিলাসিতা নয়। তাই এর দামও কম হওয়াই উচিত বলেই মনে করেন মিস ওয়ার্ল্ড মানুষী চিল্লার। 

Updated By: Nov 28, 2017, 05:58 PM IST
ঋতুস্রাব ও স্যানিটারি ন্যাপকিন নিয়ে মুখ খুললেন মিস ওয়ার্ল্ড মানুষী

নিজস্ব প্রতিবেদন: স্যানিটারি প্যাড প্রয়োজনীয় জিনিস, কোনও বিলাসিতা নয়। তাই এর দামও কম হওয়াই উচিত বলেই মনে করেন মিস ওয়ার্ল্ড মানুষী চিল্লার। 
দেশে ফেরার পর প্রথম সাংবাদিক সম্মেলনে স্যানিটারি প্যাডের দাম নিয়ে মুখ খোলেন মানুষী।  তাঁর মতে ঋতুস্রাব একটা সাধারণ প্রক্রিয়া। আর মহিলাদের জন্য স্যানিটারি প্যাডও অত্যন্ত প্রয়োজনীয়। আর এর দাম সব মহিলার সামর্থ্যের মধ্যেই করা উচিত।

মানুষী জানান, একজন ডাক্তারির ছাত্রী হয়ে তিনি ইতিমধ্যেই স্যানিটারি প্যাড নিয়ে বিশেষ প্রজেক্টের (শক্তি) সঙ্গেও তিনি যুক্ত। যেখানে খুব কম দামেই স্যানিটারি প্যাড তৈরি করা হচ্ছে এবং তা কম দামে ভারতের বিভিন্ন গ্রামে মহিলাদের জন্য পাঠানো হচ্ছে।  তিনি ঋতুস্রাব ও স্যানিটারি ন্যাপকিনের বিষয়টি নিয়ে ভবিষ্যতেও কাজ করতে চান বলে জানান মিস ওয়ার্ল্ড ২০১৭।

প্রসঙ্গত, এর আগেও অনেক সেলেবই স্যানিটারি ন্যাপকিন থেকে জিএসটি বাদ দেওয়ার পক্ষে সওয়াল করেছেন। তাঁদের কথায়, দেশের অধিকাংশ বাসিন্দাই গরীব তাই তাঁদের কথা ভেবেই স্যানিটারি ন্যাপকিনের দাম ধার্য করা উচিত। 

আরও পড়ুন- বলিউড নয়, ডাক্তারিতেই বেশি আগ্রহ মিস ওয়ার্ল্ডের!

.