মেঝেতে পাত পেড়ে খাচ্ছেন রুপোজয়ী চানু, 'হতেই পারে না', বাড়ি দেখে হতবাক মাধবন

তিনি বিশ্বাসই করতে পারেননি এই ছবির দৃশ্য। 

Updated By: Jul 30, 2021, 06:15 PM IST
মেঝেতে পাত পেড়ে খাচ্ছেন রুপোজয়ী চানু, 'হতেই পারে না', বাড়ি দেখে হতবাক মাধবন

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিক্সে এখনও পর্যন্ত একটিই পদক জিতেছে ভারত। তা হল রুপো। বিশ্ব মঞ্চে ভারতকে সেই পদক জেতানো প্রতিযোগী হলেন মীরাবাঈ চানু। দেশে ফিরে নিজের বাড়িতে মাটিতে পাত পেড়ে খেতে বসেছেন চানু, সেই ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যেই ছবি দেখে হতবাক অভিনেতা মাধবন। তিনি বিশ্বাসই করতে পারেননি এই ছবির দৃশ্য। 

ছবিতে দেখা যাচ্ছে একটি রান্নাঘরে বসে রয়েছেন মীরাবাঈ চানু। পিছনে ভীষণ সাদামাটা আসবাব। কিছু বাসনপত্র। একটি গ্যাস ওভেন। তার ওপর চাপানো কেটলি, কড়াই। আর রান্নাঘরের মেঝেতে পাত পেড়ে খেতে বসেছেন তিনজন। যিনি গোটা দেশকে গর্ব করার মতো মুহূর্ত উপহার দিয়েছেন, তাঁরই এমন বাস্তব চিত্র দেখে বাকরুদ্ধ অভিনেতা। 

আরও পড়ুন, Tokyo Olympics 2020: হকিতে জাপানের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিল ভারত

ছবিটি এতটাই মন কেড়েছে অভিনেতার, মাধবন চানুর ওই ছবিটি শেয়ার করে লিখেছেন, 'এই ছবি সত্যি হতেই পারে না। আমি কথা হারিয়ে ফেলছি।' টি-শার্ট, জিনস আর হাওয়াই চপ্পল পরে রান্নাঘরের মেঝেতে বসেই খাচ্ছিলেন রুপোজয়ী। 

মণিপুরের বাড়িতে তোলা হয়েছে মীরাবাঈ চানুর এই ছবিটি।  মাধবনের পোস্টের প্রতিক্রিয়া দিতে গিয়ে একজন জানিয়েছেন, হিমাচল, উত্তরাখণ্ড কিংবা উত্তর পূর্বের পাহাড়ের এলাকাগুলিতে মানুষ এভাবেই জীবনযাপন করেন। দু'বছর পর বাড়ির খাবার আস্বাদনের সুযোগ পেলেন মীরাবাঈ চানু। প্রস্তুতির জন্য বাড়িতে আসার সুযোগ পাননি। 

তবে লক্ষ্যপূরণের পর অনেকটাই স্বস্তিতে চানু৷ ভারোত্তোলনে ৪৯ কেজি বিভাগে রুপোর পদক জিতেছেন। বাড়ি ফিরে মা সাইখম ওঙ্গবি টোম্বি লেইমাকে দেখেই মঙ্গলবার আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন চানু।

.