'কেদারনাথ'-এর 'সুইটহার্ট' গানে মুগ্ধ করছে সারা ও সুশান্তের রসায়ন

মনসুরের বাড়িতে চলছে বিয়ের অনুষ্ঠান। আর সেখানে কিছুটা অপ্রত্যাশিত ভাবেই এসে হাজির মুক্কু, হাতে উপহার। আর এতেই খুশিতে ভরে যায় মনসুরের মন। 'কেদারনাথ' ছবিতে এই দৃশ্য দিয়েই শুরু হচ্ছে 'সুইটহার্ট' গানের দৃশ্যায়ন। আর এই গানের সঙ্গেই রয়েছে সারা ও সুশান্তের নাচ। 

Updated By: Nov 15, 2018, 08:12 PM IST
'কেদারনাথ'-এর 'সুইটহার্ট' গানে মুগ্ধ করছে সারা ও সুশান্তের রসায়ন

নিজস্ব প্রতিবেদন: মনসুরের বাড়িতে চলছে বিয়ের অনুষ্ঠান। আর সেখানে কিছুটা অপ্রত্যাশিত ভাবেই এসে হাজির মুক্কু, হাতে উপহার। আর এতেই খুশিতে ভরে যায় মনসুরের মন। 'কেদারনাথ' ছবিতে এই দৃশ্য দিয়েই শুরু হচ্ছে 'সুইটহার্ট' গানের দৃশ্যায়ন। আর এই গানের সঙ্গেই রয়েছে সারা ও সুশান্তের নাচ। 

গানটিতে মুগ্ধ করছে সইফ কন্যা সারা ও সুশান্ত সিং রাজপুতের রসায়ন...

'কেদারনাথ' নাথ ছবিটি নিয়ে যতই বিতর্ক তৈরি হোক না কেন, ছবির টিজার মুক্তি পাওয়া থেকেই সারা আলি খান যে দর্শকদের মুগ্ধ করছে তা বলাই বাহুল্য। পাশাপাশি ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর ছবির গল্প নিয়েও একটা অন্যরকম আগ্রহ তৈরি হয়েছে সিনেমাপ্রেমীদের মধ্যে। অনেকেই সারার মধ্যে তাঁর মা অমৃতা সিংয়ের অল্প বয়সী ছবি খুঁজে পাচ্ছেন। 

আরও পড়ুন-এভাবেই এসে পৌঁছেছে দীপিকার বরযাত্রী, ভাইরাল ছবি...

এর আগে মুক্তি পেয়েছে 'কেদারনাথ' 'নমো নমো শঙ্করা' গানটি। সুশান্ত পিঠে করে তীর্থ যাত্রীদের কেদারনাথের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছেন। এমনই একটি দৃশ্যের উপর চিত্রায়িত হয়েছে অভিষেক কাপুরের 'কেদারনাথ' ছবির 'নমো নমো শঙ্করা' গানটি। যেখানে এক বৃদ্ধাকে কেদারনাথের উদ্দেশ্যে নিয়ে যেতে দেখা যায় সুশান্তকে। হাসি মুখেই সুশান্তের পিঠে ডুলিতে করে তীর্থ যাত্রা করতে দেখা যায় ওই বৃদ্ধাকে। গন্তব্যে ওঠে সুশান্তের সঙ্গে সেলফিও তোলেন ওই বৃদ্ধার পরিবার। যাত্রাপথের মাঝে সুশান্ত (মনসুর) তার মাকে জানান, ''আম্মি বিকেলে ফিরব''। উত্তরে তাঁর মা বলেন, ''সব টাকা তীর্থ যাত্রীদের পিছনে খরচ কোরো না বাড়িতেও কিছু নিয়ে এসো।'' এই মন্তব্য থেকেই বোঝা যায়, সুশান্ত শুধুই পিঠ্ঠুর কাজ করতে গিয়ে রোজগারের অর্ধেক টাকা তীর্থযাত্রীদের পিছনেই খরচ করে ফেলেন। গানটির শেষ দৃশ্যে সারা আলি খানের দেখা মিলেছে। মনমরা হয়ে বসে থাকতে দেখা যায় সারাকে।

আরও পড়ুন- দীপবীর কত টাকা খরচ করে বিয়ের জন্য নৌকা কিনেছেন শুনলে চমকে উঠবেন...

এদিকে 'কেদারনাথ' ছবির বিরুদ্ধে 'লভ জিহাদ'-এর অভিযোগ তুলে ছবিটি নিষিদ্ধ করার দাবি তুলেছেন কেদারনাথের পুরোহিতরা। ছবির টিজারে দেখা গেছে ছবিতে ২০১৩ সালে উত্তরাখণ্ডের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে চিত্রই তুলে ধরা হয়েছে। আর এই পটভূমিতে তৈরি হয়েছে মনসুর ও মুক্কুর (সারা-সুশান্ত) প্রেমের গল্প। ছবিতে গল্প অনুুযায়ী, গৌরী কুণ্ড থেকে কেদারনাথ যাওয়ার টানা ১৪ কিলোমিটার রাস্তা যাওয়ার জন্য পিঠ্ঠু মনসুরের সাহায্য নেন মুক্কু। পথেই আলাপ মনসুর-মুক্কুর। সেখান থেকেই প্রেম। আর এই ছবির গল্প এগোবে তাঁদের প্রেম ঘিরেই। ছবির একটি দৃশ্যে সুশান্তের সঙ্গে একটি চুম্বনের দৃশ্যও রয়েছে সারা। তবে নাম শুনেই বোঝা যাচ্ছে মনসুর ও মক্কুর প্রেমে অন্যতম বাধা হয়ে দাঁড়াবে ধর্ম। যদিও 'কেদারনাথ' ছবির পোস্টার ইনস্টাগ্রামে শেয়ার করে সারা লিখেছেন, ''কোনোও ট্রাজেডি, প্রকৃতির কোনও রোষ, এমনকি ইশ্বরের কোনও কর্মও ভালোবাসার শক্তিকে পরাস্থ করতে পারে না। '' তবে এখন ছবিতে তুলে ধরা হিন্দু-মুসলিম প্রেমই ছবি মুক্তির পথে বাধা হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন-নেহা সন্তানসম্ভবা হয়ে পড়ায় তড়িঘড়ি বিয়ে করতে হয়েছে, মেনে নিলেন অঙ্গদ

এই ছবিতে 'লভ জিহাদ' কেন দেখানো হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন 'কেদারনাথ'-এর পুরোহিতরা। চারধাম-এর পুরোহিতদের দাবি ছবিটি মুক্তি পেলে হিন্দু ভাবাবেগে আঘাত লাগবে। এপ্রসঙ্গে কেদার সভার চেয়ারম্যান বিনোদ শুক্লা বলেন, '' যদি ছবিটির মুক্তি না আটকানো হয়, তাহলে আমরা বিক্ষোভ শুরু করব। ছবিটি মুক্তি পেলে হিন্দু ভাবাবেগে আঘাত লাগবে। ছবিতে লভ জিহাদ-কে তুলে ধরা হয়েছে। '' ছবির সঙ্গে লভ-জিহাদ শব্দটি জুড়ে দেওয়ার দাবি যাঁরা করছেন তাঁদের প্রশ্ন ছবিতে কেন একজন মুসলিম যুবকের সঙ্গে হিন্দু যুবতীর প্রেম দেখানো হবে?

বিনোদ শুক্লার কথায় ছবির পোস্টারে দেখানো হয়েছে সুশান্ত সারাকে পিঠে করে কেদারনাথের তীর্থযাত্রার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছেন। যার পিছনে কেদারনাথ মন্দিরের ছবি রয়েছে। যেটা অন্যায়। এখনও পর্যন্ত কেদারনাথ যাত্রায় কোনও পিঠ্ঠু ইসলাম ধর্মাবলম্বী নেই। এখন দেখার আগামী ৭ ডিসেম্বর সারা আলি খানের এই ডেবিউ ছবিটি নির্বিঘ্নে মুক্তি পায় কিনা?

আরও পড়ুন-'দীপবীর'-এর বিয়ের ছবির অপেক্ষা,কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি কী করলেন দেখুন...

.