মিলিন্দ সোমন সম্পর্কে এই তথ্যগুলি জানা আছে?

২৫ বছরের ছোট মেয়ে অঙ্কিতাকে মিলিন্দ সোমনকে বিয়ে করা নিয়ে হৈচৈ পড়ে গেছে। তবে ৯এর দশকের জনপ্রিয় এই মডেল অভিনেতাকে দেখলে অনেক মেয়ের মনেই হয়ত প্রেম উথলে উঠত। তবে ৯এর দশকের এই সুপার মডেল সম্পর্কে এই তথ্যগুলি কি জানা আছে?

Updated By: Apr 22, 2018, 08:40 PM IST
মিলিন্দ সোমন সম্পর্কে এই তথ্যগুলি জানা আছে?

নিজস্ব প্রতিবেদন : ২৫ বছরের ছোট মেয়ে অঙ্কিতাকে মিলিন্দ সোমনকে বিয়ে করা নিয়ে হৈচৈ পড়ে গেছে। তবে ৯এর দশকের জনপ্রিয় এই মডেল অভিনেতাকে দেখলে অনেক মেয়ের মনেই হয়ত প্রেম উথলে উঠত। তবে ৯এর দশকের এই সুপার মডেল সম্পর্কে এই তথ্যগুলি কি জানা আছে?

মিলিন্দ সোমনের জন্ম স্কটল্যান্ড শহরের গ্লাসগো শহরে। মিলিন্দের পরিবার ইংল্যান্ডের বাসিন্দা ছিল। তবে মিলিন্দের বয়স যখন ৭ বছর (১৯৭২) তখন মিলিন্দকে নিয়ে মুম্বইয়ে চলে আসে তাঁর পরিবার। মুম্বইয়ের দাদার এলাকায় থাকতে শুরু করেন। মিলিন্দের বাবা প্রভাকর সোমন একজন পরমাণু বিজ্ঞানী ছিলেন। তিনি ভাবা অ্যাটমিক রিসার্চ সেন্টারে কাজ করতেন। মিলিন্দের মা উষা সোমন বায়োকেমিস্ট ছিলেন। যিনি উইলসন কলেজ মুম্বইয়ে পড়াতেন। মিলিন্দের দুই বোনও রয়েছে। মিলিন্দের  ঠাকুমা, ঠাকুরদা এবং দাদু-দিদা সকলেই চিকিৎসক ছিলেন।

মিলিন্দ মুম্বইয়ে ডঃ আন্টোনিও দা সিলভা হাইস্কুল থেকে পড়াশোনা করেন। মিলিন্দও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেন। তবে পরে তাঁর মনে হয় চাকরি করে বেশি অর্থ উপার্জন সম্ভব নয়। আর তখনই (১৯৮৮) মডেলিংকে পেশা হিসাবে বেছে নেন মিলিন্দ। আর এরপরেই ১৯৯৫ এ আলিশা চিনয়ের মিউজিক ভিডিও 'মেড ইন ইন্ডিয়া'তে মডেল হয়ে যান। পরবর্তী কালে, মডেলিং ছাড়াও টিভি ধারাবাহিকে এবং সিনেমাতেও অভিনয় করেন মিলিন্দ।ম হিন্দি সিনেমা ছাড়াও, মারাঠি, তামিল ইংরাজি, সুইডিশ সহ ছবিতেও কাজ করেন মিলিন্দ সোমন।

তবে শুধু অভিনয়ই নয়, খেলাধূলোতেও রেকর্ড রয়েছে মিলিন্দ সোমনের। ৩০ দিনে ১৫ কিলোমিটার দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়ে লিমকা বুক অফ রেকর্ডে নিজের নাম তুলে নেন। ছোট থেকেই মহারাষ্ট্রের হয়ে খেলাধূলোয় অংশ নিতেন মিলিন্দ। জাতীয় সাঁতার প্রতিযোগিতাতেও চ্যাম্পিয়ন হন তিনি। ১৯৮৪ সালে ভারতের প্রতিনিধি হিসাবে এশিয়ান গেমসেও অংশ নেন মিলিন্দ। বিভিন্ন ম্যারাথন প্রতিযোগিতা জেতারও শিরোপা রয়েছে মিলিন্দ সোমনের।

নিজের জীবনে একাধিক সম্পর্কেও জড়িয়েছেন মিলিন্দ। জড়িয়েছেন আইনি জটিলতাতেও। সুপার মডেল মধু সাপ্রের সঙ্গে নগ্ন ফটোশ্যুট করার জন্য মিলিন্দ ও মধুর বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়। পরে তা মিটেও যায়। এর আগে ফরাসি অভিনেত্রী মাইলেন  জামপানোইকে বিয়ে করেন মিলিন্দ। তবে তিন বছর পরই সেসম্পর্ক ভেঙে যায়।

আরও পড়ুন- মিলিন্দের ২৫ বছরের ছোট স্ত্রী অঙ্কিতার সম্পর্কে এই তথ্যগুলি জানেন?

.