শাহরুখকে ঘিরে ৭ বিতর্ক, যা পিছু ছাড়ে না বাদশার

Updated By: Nov 2, 2017, 11:03 AM IST
শাহরুখকে ঘিরে ৭ বিতর্ক, যা পিছু ছাড়ে না বাদশার

নিজস্ব প্রতিবেদন : বলিউডের বাদশা বলা হয় তাঁকে। তাঁকে দেখার জন্য ভক্তেরা যেন মুখিয়ে থাকেন। কখনও জন্মদিনের সময় তাঁর এক ঝলক পাওয়ার জন্য মুখিয়ে থাকেন ভক্তেরা আবার কখনও তাঁর অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়ে যান দর্শক। আর তাই তো, ৫২-র জন্মদিনেও ঝলমলে শাহরুখ খান। কিন্তু, এমন কিছু বিতর্ক এখনও শাহরুখ খানকে ঘিরে রয়েছে, যা শুনলে এখনও চমকে উঠবেন অনেকেই।

শোনা যায়, তৃতীয় সন্তান আবরামের জন্মের আগে নাকি শাহরুখ লিঙ্গ নির্ধারণ করিয়েছিলেন। যা নিয়ে ওই সময় বেশ জল্পনা শুরু হয়। মহারাষ্ট্র সরকারের তরফে ওই ঘটনার তদন্তের নির্দেশও দেওয়া হয়।

আরও পড়ুন : ঐশ্বর্যকে নিয়ে এমন ৯ বিতর্ক, যা শুনলে চমকে উঠবেন 

অভিযোগ, জঙ্গি নেতা হাফিজ সইদ নাকি শাহরুখ খানকে আমন্ত্রণ জানিয়েছিলেন পাকিস্তানে। ভারতে যদি নিজেকে অসুরক্ষিত মনে হয়, শাহরুখ যেন পাকিস্তানে চলে যান, এমনও মন্তব্য নাকি লস্কর-ই-তইবা প্রধান করেছিলেন বলে রিপোর্টে প্রকাশ।

‘মাই নেম ইজ খান’-এর মুক্তি ঘিরে শাহরুখ খানের সঙ্গে শিবসেনার বিতর্ক শুরু হয়। ওই সময় ‘মাই নেম ইস খান’-কে মুক্তি দেওয়া হবে না বলেও দেওয়া হয় হুমকি।

শাহরুখ-সলমনের সমস্যা বলিউডের বেশ চর্চিত। শোনা যায়, ২০০৮ সালে সলমনের তত্কালীন বান্ধবী ক্যাটরিনা কাইফের জন্মদিনে ঐশ্বর্য রাই বচ্চন সম্পর্কে নাকি আলটপকা মন্তব্য করেন বাদশা খান। এরপর ২০১১ সালে কফি উইথ করণ-এ শাহরুখ খান দাবি করেন, সলমন যদি তাঁর উপর রেগে থাকেন, তার জন্য দায়ী তিনি। সেটা তাঁরই ভুল বলেই মন্তব্য করেন এসআরকে।

আরও পড়ুন : অন্তর্বাস নিয়ে ট্যাবু ভাঙতে বিস্ফোরক অভিনেত্রী 

প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে নাকি সম্পর্ক রয়েছে শাহরুখ খানের। ওই গুঞ্জন শুরু হওয়ার পরই পিগি-র থেকে দূরত্ব বজায় রাখা শুরু করেন শাহরুখ খান।

শোনা যায়, প্রিয়াঙ্কা চোপড়ার জন্য নাকি এক সময় শাহরুখের সঙ্গে গৌরী খানের দূরত্ব তৈরি হয়। এমনকি, আইপিএল চলাকালীন ওই সময় কলকাতা নাইট রাইডার্স-কে সমর্থন করতেও স্টেডিয়ামে হাজির হননি গৌরী। যা নিয়ে বেশ গুঞ্জন শুরু হয় এক সময়।

ফারহা খান এবং শাহরুখ খানের বন্ধুত্ব ইন্ডাস্ট্রিতে বেশ চর্চিত। কিন্তু, ফারহা খানের স্বামী শিরিষ কুন্দেরকে নাকি নাকি চড় মেরেছিলেন শাহরুখ। এরপরই ফারহা-র সঙ্গে শাহরুখের দূরত্ব তৈরি হয়। এসআরকে-র সঙ্গে ফারহার দূরত্ব কমাতে এরপর ময়দানে নামেন ফারহার ভাই সাজিদ খান এবং তাঁদের বন্ধু সাজিদ নাদিয়াওয়ালা।

.