বক্সঅফিসে আজ মুখোমুখি ফেলুদা-ব্যোমকেশ

Updated By: Dec 19, 2014, 11:43 AM IST
বক্সঅফিসে আজ মুখোমুখি ফেলুদা-ব্যোমকেশ

ব্যোমকেশ বক্সী না ফেলুদা? কে এগিয়ে দুজনের মধ্যে? বাঙালি পাঠকদের মধ্যে এই তর্ক শেষ হবে না কোনওদিনই। বাঙালির সেই প্রিয় দুই গোয়ান্দাই এবার বক্সঅফিসে সম্মুখ সমরে।আজ মুক্তি পাচ্ছে অঞ্জন দত্তর ব্যোমকেশ ফিরে এলো ও সন্দীপ রায় পরিচালিত বাদশাহী আংটি।

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ কাহিনি বেনীসংহার নিয়ে অঞ্জন দত্তর ছবি ব্যোমকেশ ফিরে এল। ব্যোমকেশ ও ফেলুদা দুজনের ভূমিকাতেই অভিনয় করছেন আবীর চ্যাটার্জি। ব্যোমকেশে অজিতের ভূমিকায় রয়েছেন শাশ্বত চ্যাটার্জি, সত্যবতী উষসী চক্রবর্তী। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রাহুল ব্যানার্জি, চন্দন সেন, বিশ্বজিত্‍ চক্রবর্তী, কৌশিক সেন, লকেট চ্যাটার্জি, অঞ্জনা বসু, সম্পূর্ণ লাহিড়ি ও এনা সাহা। কৌস্তভ রায় ও অঞ্জন দত্ত প্রযোজিত ছবিতে মিউজিক দিয়েছেন নীল দত্ত। অঞ্জন দত্ত পরিচালিত ব্যোমবকেশ সিরিজের তৃতীয় ছবি ব্যোমকেশ ফিরে এল।

ফেলুদা সিরিজের দ্বিতীয় গল্পো বাদশাহি আংটি নিয়ে সন্দীপ রায়ের ছবিও মুক্তি পেল আজই। ফেলুদা আবীরের সঙ্গে তোপসের ভূমিকায় অভিনয় করছেন সৌরভ দাস। এছাড়াও ছবিতে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, রজতাভ দত্ত ও দীপঙ্কর দে। ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে বাদশাহি আংটি সন্দীপ রায় পরিচালিত ফেলুদা সিরিজের ষষ্ঠ ছবি। এই প্রথম ফেলুদার ভূমিকায় অভিনয় করছেন আবীর চ্যাটার্জি।

বাংলা পাঠকের কাছে ফেলুদা-ব্যোমবকেশ লড়াই শেষ হবে না কোনওদিন। তবে বক্সঅফিসে কে জেতে দেখতে মুখিয়ে রয়েছে বাঙালি দর্শক।

.