ডাবিং আর্টিস্ট নয়, দিয়া নিজেই বাংলা বললেন আগামী ছবিতে

বিপাশা বসু থেকে মণীষা কৈরালা। ঐশ্বর্য রাই থেকে সোহা আলি খান। অনেক `বলিউড` কন্যাই কেরিয়ারের কোনও এক মাহেন্দ্রক্ষণে কাজ করেছেন কোনও না কোনও বাংলা ছবিতে। তবে বাংলা ছবিতে নিজেদের অভিনয় দক্ষতার প্রমাণ রাখলেও, ছবিতে বাংলা বলার সাহস দেখাননি কেউই।

Updated By: Apr 2, 2012, 06:39 PM IST

বিপাশা বসু থেকে মণীষা কৈরালা। ঐশ্বর্য রাই থেকে সোহা আলি খান। অনেক `বলিউড` কন্যাই কেরিয়ারের কোনও এক মাহেন্দ্রক্ষণে কাজ করেছেন কোনও না কোনও বাংলা ছবিতে। তবে বাংলা ছবিতে নিজেদের অভিনয় দক্ষতার প্রমাণ রাখলেও, ছবিতে বাংলা বলার সাহস দেখাননি কেউই। সকলেই শেষপর্যন্ত সাহায্য নিয়েছেন `ডাবিং আর্টিস্ট`-দের। এতদিন বাদে সেই সাহসটাই এবার দেখালেন দিয়া মির্জা। বাংলা ছবিতে নিজের সংলাপ নিজেই বলবেন দিয়া। আদ্যোন্ত বাঙালি হয়েও বিপাশা যা করার সাহস দেখাননি, দিয়া তা অনায়াসে করে ফেললেন আধা বাঙালি হয়েই।
ছবির নাম `পাঁচ অধ্যায়`। `রিয়েল লাইফ`-এর মত এই ছবিতেও দিয়া আধা বাঙালি। চরিত্রের নাম ঈশিতা। বাংলা ছবিতে কাজ করতে পেরে খুশি বলে আগেই সাংবাদিকদের জানিয়েছিলেন এই প্রাক্তন মিস এশিয়া প্যাসিফিক। আর ডাবিং-এর পর উচ্ছ্বসিত দিয়া বললেন, "পাঁচ অধ্যায় শুটিং-এর আগে কাজ চালানোর মতো বাংলা বলতাম আমি। তবে শুটিং-এর পর, কলকাতায় সময় কাটানোর পর আর অনেক মানুষের সঙ্গে বাংলায় কথা বলার পর আমার বাংলা আরও ভালো হয়েছে। আমি বাংলায় ভাবতে শিখতে চাই।"
চলতি বছর অক্টোবর মাসে দুর্গাপুজোর সময় রিলিজ করতে চলেছে পরিচালক প্রতীম ডি গুপ্তার `পাঁচ অধ্যায়`। দিয়া ছাড়াও ছবিতে ২টি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন প্রিয়াংশু চ্যাটার্জি ও সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবিতে নিজের চরিত্র সম্পর্কে দিয়া বলেন, "ছবিতে আমার চরিত্র বিয়ে এবং ভালোবাসার অনেক উত্থান-পতনের মধ্যে দিয়ে যাবে"
"বাংলা আমার মাতৃভাষা। আর তাই বাংলা ছবিতে অভিনয় করা আমার কাছে বরাবরই স্পেশ্যাল।"-একরাশ হেসে জানালেন বাঙালি মায়ের মেয়ে দিয়া মির্জা।

.