'বিজেপি হিংসার বীজ বপন করছে', মোদীতে 'মোহভঙ্গ' হয়ে বিস্ফোরণ অভিনেত্রী সুভদ্রা চক্রবর্তীর

অনুরাগ ঠাকুর, কপিল মিশ্রদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অভিনেত্রী

Reported By: জয়িতা বসু | Updated By: Mar 2, 2020, 04:45 PM IST
 'বিজেপি হিংসার বীজ বপন করছে', মোদীতে 'মোহভঙ্গ' হয়ে বিস্ফোরণ অভিনেত্রী সুভদ্রা চক্রবর্তীর

নিজস্ব প্রতিবেদন:  বিজেপি ছাড়লেন টেলিভিশনের জনপ্রিয় (Actor) অভিনেত্রী সুভদ্রা চক্রবর্তী। যা নিয়ে শোরগোল শুরু হয়েছে বিভিন্ন মহলে। এ বিষয়ে সুভদ্রা চক্রবর্তীকে জিজ্ঞাসা করা হলে জি় ২৪ ঘণ্টা ডট কম-কে খোলাখুলি উত্তর দেন অভিনেত্রী। তিনি বলেন, ভারতীয় জনতা পার্টি থেকে পদত্যাগ করা নিয়ে প্রথমে টুইট করেন তিনি। এরপর ইমেল করে পাঠিয়ে দেন নিজের পদত্যাগ পত্র।

আরও পড়ুন :  বিয়ের সাজে রবিনা, মেয়েকে নিয়ে সমস্যায় পড়ায় অসময়ে রক্ষা করলেন আরশাদ চাচা

অভিনেত্রী আরও বলেন, "অনেক আশা নিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলাম। (PM Narendra Modi) প্রধানমন্ত্রী মোদীর 'সবকা সাথ সবকা বিকাশ'-এর স্লোগান শুনে অনুপ্রাণিত হয়েছিলাম।" তাঁর কথায়, মোদীজির আদর্শে অনুপ্রাণিত হয়ে বিজেপিতে যোগ দেওয়ার পর, কাজ করবেন বলে তিনি ছটপট করতেন। মানুষের জন্য কিছু করবেন বলে তাঁর বার বার মনে হলেও, চুপচাপ বসে থাকতে হয়েছে তাঁকে। সুভদ্রা জানান, পদের লোভে (BJP) বিজেপিতে যোগ দেননি। তাই গেরুয়া শিবিরে যোগ দেওয়ার পর বার বার মানুষের কাছে গিয়ে তাঁদের জন্য কাজ করার কথা বলেও, তাঁকে নিষ্পৃহ করে রাখা হয়েছে। এসবের পাশাপাশি বর্তমানে যা শুরু হয়েছে, তাতে এই দলের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছা চলে যায় বলে জানান তিনি। 

আরও পড়ুন  : 'দিল্লি জ্বলছে কিন্তু পুলিস খুঁজছে শুধু তাহির হুসেনকেই', জাভেদ আখতারের ট্যুইট নিয়ে ফের বিতর্ক
এসবের সঙ্গে যুক্ত হয় দিল্লির হিংসার বিষয়টি। যেখানে ধর্মে ধর্মের হানাহানির জেরে ৪৬ জনের মৃত্যু হয়েছে। কেন  দেশের মানুষ নিজেদের মধ্যে লড়াই করবেন ধর্মের নামে, এমন প্রশ্ন তোলেন সুভদ্রা চক্রবর্তী।  সেই সঙ্গে কপিল মিশ্র, অনুরাগ ঠাকুরদের যে সব কুরুচিকর মন্তব্য, তা মেনে নেওয়া যায় না। নিজের ভিতরে যে বিবেক রয়েছে, সেই বিবেকের কাছে কী জবাব দেবেন, দিল্লির ঘটনার পর এমন প্রশ্নই বার বার মনে আসতে শুরু করে বলে জানান অভিনেত্রী।
 শুধু তাই নয়,  বর্তমানে কেউ যদি কিছু বলতে যাচ্ছেন, তাঁকে 'দেশদ্রোহী' বলে কেন দাগিয়ে দেওয়া হচ্ছে বলেও প্রশ্ন তোলেন টেলিভিশনের এই (Subhadra Chakraborty) জনপ্রিয় অভিনেত্রী। মোদীজি দেশের জন্য ভাবেন, এই কথা মনে করেই তাঁর মতো অনেক মানুষ গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন। কিন্তু তাঁর পরিবর্তে ভারতীয় জনতা পার্টির কাছ থেকে মানুষ কী পেয়েছেন। বর্তমানে (CAA) নাগরিকত্ব সংশোধনী আইনের নামে ভারতের প্রতিটি মানুষের মাথার উপর তলোয়ার ঝুলছে বলেও মন্তব্য করেন সুভদ্রা চক্রবর্তী।
এসবের পাশাপাশি অমিত শাহের কলকাতায় সভার জন্য সংগঠিত মিছিলে 'গোলি মারো' স্লোগান নিয়েও তীব্র বিরোধিতা করেন সুভদ্রা মুখোপাধ্যায়। তিনি বলেন, যে 'গোলি মারো' স্লোগান নিয়ে জোর শোরগোল শুরু হয়, সেই স্লোগানই আবার নতুন করে কীভাবে উঠল খাস কলকাতায়! ওই মিছিলে যে বা যাঁরা 'গোলি মারো' স্লোগান তোলেন, তাঁদের বিরুদ্ধে কেন সংশ্লিষ্ট দলের তরফে ব্যবস্থা নেওয়া হল না, তা নিয়েও প্রশ্ন তোলেন ইচ্ছা নদী-খ্যাত অভিনেত্রী। পাশাপাশি ভারতীয় জনতা পার্টি হিংসার বীজ বপন করছে বলেও অভিযোগ করেন অভিনেত্রী।

আরও পড়ুন : নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ, থাপ্পড়কে বয়কটের ডাক দিয়ে আক্রমণের মুখে তপসি

ভারতীয় জনতা পার্টি থেকে সরে দাঁড়ানোর পর তিনি কি অন্য কোনও রাজনৈতিক দলের ছত্রছায়ায় যেতে চলেছেন! এমন প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানান, তাঁর কাছে প্রস্তাব এসেছে। কিন্তু এ বিষয়ে এখনও পর্যন্ত কিছু ভেবে উঠতে পারেননি। এবার তিনি সময় চান। সঠিক চিন্তা ভাবনা করে তবেই পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান টেলিভিশনের এই জনপ্রিয় অভিনেত্রী।

.