Christopher Nolan: নোলানের আগামী ছবিতে পরমাণু বোমার জনক Oppenheimer-এর গল্প

কাকে দেখা যাবে ওপেনহেইমারের চরিত্রে তা এখনও খোলসা করেননি পরিচালক। 

Updated By: Sep 11, 2021, 01:20 PM IST
Christopher Nolan: নোলানের আগামী ছবিতে পরমাণু বোমার জনক Oppenheimer-এর গল্প

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ম্যানহাটন প্রকল্পে প্রথম পারমাণবিক বোমা আবিষ্কারের জন্যে জে রবার্ট ওপেনহেইমারকে (J. Robert Oppenheimer) ফাদার অব দ্য অ্যাটমিক বম্ব আখ্যায়িত করা হয়ে থাকে। ওপেনহেইমারের আবিষ্কার বদলে দিয়েছিল সারা বিশ্বে যুদ্ধের সংজ্ঞা। তাঁর আবিষ্কার ধ্বংস করে দিয়েছিল হিরোশিমা ও নাগাসাকি শহর। আজও সেই পরমাণু বোমা আবিষ্কারের জন্য নিন্দিত হতে হয় ওপেনহেইমারকে। শোনা যায়, পরমাণু বোমা নিক্ষেপের পর গীতার শ্লোক উচ্চারণ করেছিলেন এই বিতর্কিত পদার্থ বিজ্ঞানী। এবার সেই ওপেনহেইমারকে নিয়েই ফিল্মমেকার ক্রিস্টোফার নোলানের (Christopher Nolan) আগামী ছবি। তবে এটি পদার্থবিজ্ঞানীর বায়োপিক নয়। ছবির চিত্রনাট্য লেখা হয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে। কাকে দেখা যাবে ওপেনহেইমারের চরিত্রে সেকথা অবশ্য এখনও খোলসা করেননি পরিচালক। 

আরও পড়ুন: বাংলা ছবিতে Harry Potter! প্রযোজক Soham-এর প্রথম ছবিতে নায়িকা Priyanka

গত দুই দশকে পরিচালকের সব ছবিরই প্রযোজক ওয়ার্নার ব্রাদার্স (Warnar Bros.)। কিন্তু ২০২১ সালের সমস্ত ছবির স্বত্ত্ব বিষয়ে এইচবিও ম্যাক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে এই প্রযোজনা সংস্থা। তাঁদের এই সিদ্ধান্তেই রুষ্ট ক্রিস্টোফার নোলান। তাই এবার আর ওয়ার্নার ব্রাদার্স নয়। আগামী ছবি নিয়ে ইতিমধ্যেই বেশ কয়েকটি প্রযোজনা সংস্থার সঙ্গে আলাপ আলোচনা করেছেন তিনি।  সম্প্রতি করোনা অতিমারির মাঝেই মুক্তি পেয়েছে তাঁর ছবি 'টেনেট'। এবার তাঁর আগামী ছবিতে ফিরছে ইতিহাস। এর আগেও দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে ছবি বানিয়েছেন তিনি। কিন্তু এবার ছবির গল্পের কেন্দ্রস্থল আমেরিকা। শোনা যাচ্ছে এই ছবির বাজেট হতে চলেছে দশ কোটি ডলার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.