Animal | CBFC: ‘অ্যানিমাল’কে A সার্টিফিকেট দিয়েও রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্যে কাঁচি, বিতর্কের মুখে সেন্সর বোর্ড...

Ranbir-Rashmika: এবার সেন্সর বোর্ডের কোপের মুখে রণবীরের ‘অ্যানিমাল’। ছবিটিকে ‘অ্যাডাল্ট’ সার্টিফিকেট দেওয়ার পাশাপাশিই বেশ কিছু পরিবর্তনের নির্দেশ দিয়েছে সিবিএফসি। এর মধ্যে বিশেষ উল্লেখ্য, রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্য। যা নিয়ে উঠছে প্রশ্ন। নেটপাড়ায় কেউ কেউ ‘সংস্কারি সেন্সর বোর্ড’ লিখেও কটাক্ষ করেছে সিবিএফসিকে।

Updated By: Nov 29, 2023, 03:59 PM IST
Animal | CBFC: ‘অ্যানিমাল’কে A সার্টিফিকেট দিয়েও রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্যে কাঁচি, বিতর্কের মুখে সেন্সর বোর্ড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রণবীর কাপুরের(Ranbir Kapoor) অ্যানিমাল(Animal) ঘিরে বাড়ছে উত্তেজনা। ২০২৩ সালের অন্যতম প্রতীক্ষিত ছবি এটি। দুদিন আগেই হায়দ্রাবাদে এই ছবির প্রিরিলিজ ইভেন্ট নিয়েও বিতর্ক কম হয়নি। এবার সেন্সর বোর্ডের(Censor Board / CBFC) কোপের মুখে অ্যানিমাল। ছবিটিকে ‘অ্যাডাল্ট’ সার্টিফিকেট দেওয়ার পাশাপাশিই বেশ কিছু পরিবর্তনের নির্দেশ দিয়েছে সিবিএফসি। এর মধ্যে বিশেষ উল্লেখ্য, রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্য।

আরও পড়ুন- Sriparna Roy Marriage: বিয়ের পিঁড়িতে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী! বাস্তবে ‘গাঁটছড়া’ বাঁধলেন শ্রীপর্ণা...

ইতোমধ্যেই অ্যাডভান্স বুকিংয়ে নজর কেড়েছে এই ছবি। তবে তার আগেই সেন্সর বোর্ডের কোপের মুখে অ্যানিমাল। তবে ঠিক কোন ধরনের দৃশ্য বাদ দিতে বলা হয়েছে তা পরিষ্কার নয়। শোনা যাচ্ছে বাদ দিতে বলা হয়েছে নায়ক-নায়িকার ঘনিষ্ঠ দৃশ্যের কিছু অংশ। সেখান থেকেই প্রশ্ন উঠছে, ‘এ’ তকমা দেওয়ার পরও কেন এমন নির্দেশ। এছাড়াও বদলাতে বলা হয়েছে বেশ কিছু শব্দ।

‘কভি নেহি’ সংলাপ বদলে রাখতে বলা হয়েছে- ‘ক্যায়া বোল রহে হো আপ।’ এক জায়গায় ব্যবহৃত ‘নাটক’ শব্দটি মিউট করার নির্দেশ রয়েছে। ‘কস্টিউম’ শব্দটি বদলে ‘বস্ত্র’ করতে বলা হয়েছে। এছাড়াও বাদ দিতে বলা হয়েছে একটি সংলাপের সাবটাইটেলের একটি শব্দ। এছাড়াও একাধিক আপত্তি তোলা হয়েছে, এমনটাই খবর।

আরও পড়ুন- Randeep hooda wedding: বিয়ের পিঁড়িতে রণদীপ-লিন! প্রকাশ্যে অন্দরের ছবি...

সেন্সর বোর্ডের এই নির্দেশের পরেই উঠছে প্রশ্ন। নেটপাড়ায় শোরগোল তুঙ্গে। অ্যাডাল্ট সার্টিফিকেট দেওয়ার পরেও কেন বাদ পড়ল রশ্মিকা রণবীরের ঘনিষ্ঠ দৃশ্য, তা নিয়ে উঠছে প্রশ্ন। এক নেটিজেন লেখেন, ‘তাহলে কী প্রাপ্তবয়স্করা ঘনিষ্ঠতার মানে বোঝেন না বলে মনে করে সেন্সর বোর্ড!’ কেউ লিখেছেন, ‘সংস্কারি সেন্সর বোর্ড’।

প্রসঙ্গত, একের পর এক বিতর্কে জড়াচ্ছে এই ছবির নাম। সম্প্রতি এই ছবির নির্মাতারা হায়দ্রাবাদে(Hyderabad) একটি প্রি-রিলিজ ইভেন্টের আয়োজন করেছিলেন। অভিনেতা রণবীর কাপুর ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তেলুগু ছবির সুপারস্টার মহেশ বাবু(Mahesh Babu) ও পরিচালক এস এস রাজামৌলি(S S Rajamouli)। কিন্তু এই ইভেন্টের স্পটলাইট ঘুরে যায় তেলঙ্গানার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী মাল্লা রেড্ডির(Malla Reddy) দিকে। 'ভারতীয় সিনেমার উপর তেলুগুদের শাসন' নিয়ে মন্তব্য করে বিতর্ক শুরু করেন তিনি।

আরও পড়ুন- Ranbir Kapoor: ‘তেলুগুরাই রাজ করবে...’ রণবীরকে হুমকি দিয়ে বিতর্কের মুখে তেলঙ্গানার মন্ত্রী...

তাঁর এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই সমালোচনায় মুখর হন নেটপাড়ার বাসিন্দারা। কেউ লিখেছেন, এত ধৈর্য ধরার জন্য রণবীরকে স্যালুট অন্য এক নেটিজেন লিখেছেন, সব হিন্দিভাষী বন্ধুদের কাছে তিনি একজন রাজনীতিবিদ। তারা ভোট চায়। আরেকজনের পরামর্শ, হিন্দি দর্শক দক্ষিণের অভিনেতা ও তাঁদের ছবিকে কোনও ভেদাভেদ ছাড়াই ভালবাসে। কিন্তু এখানে তেলুগু নেতা বলিউড ও হিন্দি দর্শকদের নিয়ে মজা করেছেন। আগামী ১ ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে ‘অ্যানিমাল’।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.