Brahmastra : জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজিয়ে বিতর্কে রণবীর, উঠল বয়কট বলিউডের ডাক

 মুক্তির আগেই পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের 'ব্রহ্মাস্ত্র' ঘিরে শুরু হয়েছে জোর বিতর্ক।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 15, 2022, 05:28 PM IST
Brahmastra : জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজিয়ে বিতর্কে রণবীর, উঠল বয়কট বলিউডের ডাক

নিজস্ব প্রতিবেদন : দৌড়ে এসে মন্দিরের ঘণ্টা বাজাচ্ছেন রণবীর কাপুর (Ranbir Kapoor)। কিন্তু একী! জুতো পরে মন্দিরে! বুধবার 'ব্রহ্মাস্ত্র' (Brahmastra)র ট্রেলার মুক্তি পেতেই এমন প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। মুক্তির আগেই পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি ঘিরে শুরু হয়েছে জোর বিতর্ক।

হিন্দু পুরাণ, ঈশ্বরের অস্তিত্ব, ঐশ্বরিক শক্তির উপস্থিতি এবং তার উপলব্ধি, 'ব্রহ্মাস্ত্র' ছবির বিষয়বস্তু যে এটাই তা ট্রেলারেই স্পষ্ট। গল্পের কেন্দ্রবিন্দুতে 'শিবা' অর্থাৎ রণবীর কাপুর। 'শিবা এখানে কোনও সুপার হিরো নন, পৌরাণিক হিরো। যিনি কিনা ঈশ্বরকে উপলব্ধি করতে পারেন। আর এমন একটি চরিত্রকে দিয়ে কীভাবে জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজানোর ভুল করলেন পরিচালক? প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। কেউ আবার বলিউডের সঙ্গে দক্ষিণী ছবির তুলনা টেনে এনেছেন। নেটিজেনদের অভিযোগ, দক্ষিণী ছবিতে সর্বদা সনাতন ধর্মের প্রতি শ্রদ্ধা দেখানো হয়, আর সেখানে বলিউডের বহু ছবিতে বিভিন্ন বিষয় নিয়ে বারবার হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। এই প্রসঙ্গে ফের উঠে এসেছে boycottbollywood-এর ডাক।

আরও পড়ুন-নিরাপত্তারক্ষীকে সরিয়ে চলে এলেন অনুরাগীর সামনে, রশ্মিকার ব্যবহারে মুগ্ধ নেটিজেনরা

   

প্রসঙ্গত, 'ব্রহ্মাস্ত্র' ট্রেলারে ত্রিশূল হাতে একটি চরিত্রকে দেখা গেছে। নেটিজেনদের অনুমান, ওই ব্যক্তি শাহরুখ খান। যদিও ট্রেলারে ত্রিশূলধারী ওই ব্যক্তির মুখ স্পষ্ট নয়। তবে কিং খান এক সাক্ষাৎকারে স্বীকার করেছিলেন তিনি 'ব্রহ্মাস্ত্র' ছবিতে কেমিও চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে রণবীর-আলিয়া ছাড়াও রয়েছে অমিতাভ বচ্চন, মৌনী রায়, নাগার্জুন সহ আরও অনেকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.