NEET| Mamata Banerjee: সংসদে এককাট্টা বিরোধীরা, NEET বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার...

ঘটনাটি ঠিক কী? ডাক্তারি পড়তে গেলে এখন সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা পাস করতে হয়। পোশাকি নাম,  NEET। সেই NEET পরীক্ষায়ও এবার 'দুর্নীতি'। প্রশ্নফাঁসের অভিযোগ! স্রেফ ৬টি এফআইআর দায়ের নয়, প্রশ্নফাঁস কাণ্ডে পাটনা থেকে দু'জনকে গ্রেফতারও  করেছে সিবিআই। এদিন রাষ্ট্রপতির ভাষণের পর সংসদে নিট নিয়ে একযোগে আলোচনার দাবি তোলেন ইন্ডিয়া জোটের সাংসদরা। কিন্তু আলোচনার অনুমতি দেননি স্পিকার। এমনকী, বিরোধী দলনেতা রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়া হয়। 

Updated By: Jun 28, 2024, 06:05 PM IST
NEET| Mamata Banerjee: সংসদে এককাট্টা বিরোধীরা, NEET বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার...

সুতপা সেন ও রাজীব চক্রবর্তী: NEET অস্ত্রে শান! সংসদে যখন সরকারের বিরুদ্ধে অলআউট বিরোধীরা, তখন ডাক্তারি সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা বাতিলর দাবিতে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে রাজ্যের উদ্য়োগে ফের পরীক্ষা চালুর অনুমতির আর্জিও।

আরও পড়ুন:  UP: 'খিদের জ্বালায় ওদের কান্না সহ্য করতে পারছিলাম না', যোগীরাজ্যে ২ সন্তানকে নদীতে চুবিয়ে মারল মা!

ঘটনাটি ঠিক কী? ডাক্তারি পড়তে গেলে এখন সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা পাস করতে হয়। পোশাকি নাম,  NEET। সেই NEET পরীক্ষায়ও এবার 'দুর্নীতি'। প্রশ্নফাঁসের অভিযোগ! স্রেফ ৬টি এফআইআর দায়ের নয়, প্রশ্নফাঁস কাণ্ডে পাটনা থেকে দু'জনকে গ্রেফতারও  করেছে সিবিআই। 

এদিন রাষ্ট্রপতির ভাষণের পর সংসদে নিট নিয়ে একযোগে আলোচনার দাবি তোলেন ইন্ডিয়া জোটের সাংসদরা। কিন্তু আলোচনার অনুমতি দেননি স্পিকার। এমনকী, বিরোধী দলনেতা রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়া হয়। এরপরই তুমুল হইহট্টগোল শুরু হয়। পরিস্থিতি এমনই জায়গায় পৌঁছয় যে, দিনের মতো মুলতুবি হয়ে যায় লোকসভা ও রাজ্যসভার অধিবেশন।  

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী বলেন, 'দেশের পড়ুয়াদের বলতে চাই, এটা আপনাদের ইস্য়ু। আমাদের মনে হয়, আপনাদের কথাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ, আপনারাই দেশের ভবিষ্যৎ। আমাদের মনে হয়েছিল, সংসদের নিট নিয়ে আলোচনা হোক। তারপর রাষ্ট্রপতি ভাষণ হতে পারে। আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি,  এটা যুবককের সমস্যা। ভালোবাসা ও শ্রদ্ধার সঙ্গে আলোচনা হওয়া দরকার। আপনিও আলোচনায যোগ দিন'। তাঁর মতে, 'যুবকদের কাছে বার্তা যাক। ওরা জানে না নিটে কী হবে। সংসদের থেকে বার্তা যাওয়া দরকার। ভারতের সরকার ও বিরোধীরা একসঙ্গে নিট নিয়ে কথা বলছে'।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রসাদ বলেন,  আমি পরীক্ষার্থীদের আশ্বস্ত করতে চাই যে, আমরা কড়া পদক্ষেপ নিতে চলেছি। সিবিআই তদন্ত করছে। যাঁরাই জড়িত থাক, কাউকে ছাড়া হবে না। পরীক্ষা ব্য়বস্থার সংশোধনের জন্য একটা কমিটি তৈরি করা দেওয়া হয়েছে। নতুন পরীক্ষার দিনও NTA ঘোষণা করে দেবে। বিষয়টি সু্প্রিম কোর্টের বিচারাধীন,সেটাও মনে রাখতে হবে'।

আরও পড়ুন:  Viral Video: সম্পূর্ণ নগ্ন হয়ে রাস্তা দিয়ে হাঁটছেন মহিলা! ভিডিয়ো দেখে আঁতকে উঠল নেটপাড়া...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.