Biplab Chatterjee: ‘ইন্ডাস্ট্রির কলকাঠি! হাতে কাজ নেই’, আক্ষেপ বিপ্লব চট্টোপাধ্যায়ের

Biplab Chatterjee:  আত্মজীবনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসে বিপ্লব চট্টোপাধ্যায়ের কথায় প্রকাশ পেল ক্ষোভ। ইন্ডাস্ট্রির অন্দরের রাজনীতির কারণে যেমন অনেক কাজ হারানোর কথা প্রকাশ করেন তিনি। সেরকমই বর্তমানে কাজের ইচ্ছে থাকলেও যে কোনও ছবির অফার পাচ্ছেন না। সেকথাও তুলে ধরেন মিডিয়ার সামনে।

Updated By: Feb 9, 2023, 09:37 PM IST
Biplab Chatterjee: ‘ইন্ডাস্ট্রির কলকাঠি! হাতে কাজ নেই’, আক্ষেপ বিপ্লব চট্টোপাধ্যায়ের

Biplab Chatterjee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভিলেনের শয়তানির জালে জর্জরিত হতে না পারলে আর হিরোর কী দাম? তাই হিরোর হিরো হয়ে ওঠার পিছনে ভিলেনের হাত রয়েছে বিস্তর আর ভিলেনের গুরুত্বও অপরিসীম। তাই যেকোনও ছবিতে হিরোর মতোই গুরুত্বপূর্ণ অ্যান্টিহিরোর চরিত্র। আর আশি ও নব্বইয়ের দশকে বাংলা সিনেমায় ভিলেন বললেই যে নামটা সবচেয়ে বেশি উজ্জ্বল, তিনি হলেন বিপ্লব চট্টোপাধ্যায়। একসময়ের জনপ্রিয় এই অভিনেতাকে পর্দায় দেখা যায় না দীর্ঘদিন। সম্প্রতি প্রকাশিত হল বিপ্লব চট্টোপাধ্যায়ের আত্মজীবনী ‘আমি বিপ্লব’। সেই বই প্রকাশ অনুষ্ঠানেই অভিনেতার গলায় শোনা গেল আক্ষেপের সুর।

আরও পড়ুন- Shah Rukh Khan| Deepika Padukone: শাহরুখকে ত্বকের যত্ন শেখালেন দীপিকা, ভিডিয়ো দেখে উপকার পেতে পারেন আপনিও...

এদিন বিপ্লব চট্টোপাধ্যায় বলেন, ‘এই ইন্ডাস্ট্রিতে এত বছর কাজ করার পর আমি অনেকের বন্ধু হলেও,  আমি তেমন বন্ধু পেলাম না। অনেকেই শত্রুতা করেছেন। কলকাঠি করে আমায় কাজ করতে দেননি। প্রচুর কাজ যেমন করেছি, তেমনই আবার অনেক কাজ হাতছাড়া হয়ে গিয়েছে। তাই ইন্ডাস্ট্রিতে আমার বন্ধুর থেকে শত্রুর সংখ্যাই বেশি। যত ক্ষণ হাত-পা চলছে, আমি কাজ করতে প্রস্তুত। আমি ছবিতে কাজ করতে চাই। আমায় নিয়ে কেউ ভাবলে সত্যিই খুশি হব।’ এদিনের অনুষ্ঠানে এসে তিনি জানান যে তিনি আরও অভিনয় করতে চান। তিনি তাঁর কাজ চালিয়ে যেতে চান। কিন্তু হাতে কোনও কাজের অফার নেই।

আরও পড়ুন- Swastika Mukherjee: সিঁথিতে সিঁদুর, কপালে চন্দন, স্বস্তিকা লিখলেন ‘বিয়ের সানাই বাজছে...’

বিপ্লব চট্টোপাধ্যায়ের আত্মজীবনী অনুলিখন করেছেন সুমন গুপ্ত। কলকাতা প্রেস ক্লাবে হল বইয়ের উদ্বোধনী অনুষ্ঠান। বইয়ের মোড়ক উন্মোচনে হাজির হয়েছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়। আত্মজীবনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসে বিপ্লব চট্টোপাধ্যায়ের কথায় প্রকাশ পেল ক্ষোভ। ইন্ডাস্ট্রির অন্দরের রাজনীতির কারণে যেমন অনেক কাজ হারানোর কথা প্রকাশ করেন তিনি। সেরকমই বর্তমানে কাজের ইচ্ছে থাকলেও যে কোনও ছবির অফার পাচ্ছেন না। সেকথাও তুলে ধরেন মিডিয়ার সামনে। তবে কী কারণে তাঁকে বাদ দেওয়া হয়েছে সিনেমা থেকে? কে বা কারা কলকাঠি নাড়লেন তাঁর পিছনে? তাঁর বাম রাজনৈতিক মতাদর্শই কি তাঁর কাজ না পাওয়ার কারণ? সে বিষয়ে অবশ্য কিছু বলেননি এই বর্ষীয়ান অভিনেতা। তাঁর হয়ে নব্য পরিচালকদের কাছে আবেদন করেন শুভাশিস মুখোপাধ্যায়। তিনি বলেন যে, ‘আমি জানি না, কেন বিপ্লবদাকে কাজের সুযোগ দেওয়া হচ্ছে না। আমি সকল পরিচালকের উদ্দেশে বলতে চাই বিপ্লবদা কাজ করতে চান, ওঁকে কাজ দেওয়া হোক।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.