Covid 19: করোনা সঙ্কটে মানুষের পাশে Fossils, ফেসবুকে পোস্টে সাহায্যের বার্তা Rupam Islam-র

কীভাবে মিলবে সাহায্য?

Updated By: Apr 27, 2021, 04:04 PM IST
Covid 19: করোনা সঙ্কটে মানুষের পাশে Fossils, ফেসবুকে পোস্টে সাহায্যের বার্তা Rupam Islam-র

নিজস্ব প্রতিবেদন: করোনা সঙ্কটে মানুষের পাশে বাংলা ব্যান্ড ফসিলস। ফেসবুকে পোস্ট দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন রূপম ইসলাম। তাঁর বার্তা,  'আপনাদের কী প্রয়োজন, জানান আমাদের, আমাদের প্রতিনিধিরা যথাসাধ্য চেষ্টা করবে আপনাকে সাহায্য করার'।

দেশে দৈনিক করোনা সংক্রমণ সাড়ে তিন লক্ষ ছাড়িয়ে গিয়েছে। বাংলা-সহ প্রতিটি রাজ্য়েই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। অক্সিজেনের ঘাটতি, রোগীদের চাপ সামলাতে হিমশিম অবস্থা হাসপাতালগুলির। ভ্যাকসিন সঙ্কটে আতঙ্ক বেড়েছে আরও বহুগুণ। সংক্রমণের গতি রোধ করতে কি ফের দেশজুড়ে লকডাউন জারি হবে? দ্বিধাবিভক্ত বিশেষজ্ঞরা। তবে, আপাতত লকডাউন জারির পথে হাঁটতে চাইছে না সরকার। কারণ, সেক্ষেত্রে দেশের একেবারেই ভেঙে পড়তে পারে। তাহলে উপায়? একান্ত প্রয়োজন ছাড়া  সাধারণ মানুষকে বাড়ির বাইরে না বেরনোর পরামর্শ দেওয়া হয়েছে। বাইরে বেরোলেই শুধু নয়, করোনা পরিস্থিতিতে এবার ঘরেও মাস্ক পরে থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্র! সাধারণ মানুষের দুর্ভোগ চরমে।

আরও পড়ুন: COVID 19: করোনা কালে সকলের কাছে এই আবেদনই রাখলেন অভিনেত্রী Rukmini Maitra

অনেক বাড়িতেই ইতিমধ্যেই হানা দিয়েছে করোনাভাইরাস। আবার সংক্রমণের ভয়ে কিংবা অন্যন্য় সমস্যার কারণেও বাড়ি থেকে বেরোতে পারছেন না, এমন মানুষের সংখ্যাও তো কম নয়। এদিন নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট দিয়ে রূপম ইসলাম জানিয়েছেন, 'কোভিড আক্রান্ত বাড়ি বা অন্যন্য সমস্যার কারণে যাঁরা বেরিয়ে ওষুধপত্র, বাজার এবং অন্যন্য  প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারছেন না, কমেন্ট বক্সে জানান আমাদের, আপনার এলাকায় আমাদের প্রতিনিধি থাকলে তাঁদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেব আমরা। তাঁরা আপনাদের জন্য জিনিস কিনে বাড়িতে  পৌঁছে দিয়ে আসবে'।

 

সাম্প্রতিক সংকটে মানুষের সাহায্যে বিভিন্ন এলাকা থেকে এগিয়ে এসেছেন ‘মুক্তক্ষেত্র’ এবং ‘ফসিল্‌স ফোর্স’ সদস্যরা। আপনাদের কী...

Posted by Rupam Islam on Monday, 26 April 2021

 

আপতকালীন পরিস্থিতিতে এই উদ্যোগে সাড়া পড়েছে যথেষ্টই। পোস্টের নিচে কমেন্ট করে অনেকে স্বেচ্ছাসেবক হয়ে বাড়ি বাড়িতে প্রয়োজনীয় সামগ্রী পৌঁছতে দেওয়ার ইচ্ছাও প্রকাশ করেছেন।

.