Nobel Arrest: প্রতারণার অভিযোগে গ্রেফতার, ফের বিতর্কে বাংলাদেশের গায়ক নোবেল

শুধু অর্থের প্রতারণা নয়। নোবেলের বিরুদ্ধে অতিরিক্ত মদ্যপান করে তাঁর স্ত্রী সালসাবিলকে মারধর করার মতো মারাত্মক অভিযোগও উঠেছে। এমনটাই জানিয়েছেন ঢাকার মহানগর পুলিসের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মহম্মদ হারুন অর রশীদ।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 20, 2023, 03:32 PM IST
Nobel Arrest: প্রতারণার অভিযোগে গ্রেফতার, ফের বিতর্কে বাংলাদেশের গায়ক নোবেল
প্রতারণার অভিযোগে পুলিসের জালে গায়ক নোবেল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিতর্ক ও নোবেল (Nobel) একেবারে সমার্থক। হ্যাঁ বাংলাদেশের (Bangladesh) গায়ক মইনুল হাসান নোবেলের (Mainul Hasan Noble) কথা বলা হচ্ছে। মদ খেয়ে গান গাইতে গিয়ে কয়েক সপ্তাহ আগে ঝামেলায় জড়িয়েছিলেন। তাঁকে মঞ্চ থেকেও নামিয়ে দেওয়া হয়েছিল। এবার এহেন বিতর্কিত গায়কের বিরুদ্ধে প্রতারণার (Fraud Case) অভিযোগ উঠল। আর তাই ঢাকা মহানগর পুলিসের (Dhaka Metropolitan Police) গোয়েন্দা বিভাগের (Detective Branch) হেফাজতে বিতর্কিত শিল্পী। 

কিন্তু কেন গারদের পিছনে রয়েছেন নোবেল?  

শরীয়তপুরের একটি স্কুলের রি-ইউনিয়নের অনুষ্ঠানে পারফর্ম করতে যাওয়ার কথা ছিল নোবেলের। বাংলাদেশি মুদ্রায় এর জন্য নাকি তিনি ১ লক্ষ ৭২ হাজার টাকা অগ্রিমও নিয়েছিলেন। কিন্তু অনুষ্ঠান করতে যাননি বিতর্কিত গায়ক। আর সেই জেরেই প্রতারণায় অভিযোগ দায়ের করা হয়। 

এই অভিযোগের জেরেই ঢাকা মহানগর পুলিসের গোয়েন্দা বিভাগের অফিসে নোবেলকে ডাকা হয়। সেখানে জিজ্ঞাসাবাদের পরই তাঁকে গ্রেফতার করা হয়। সূত্রের খবর, শনিবারই নোবেলকে আদালতে হাজির করা হতে পারে। 

নোবেলকে গ্রেফতার করার প্রসঙ্গে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, "প্রতারণার অভিযোগে নোবেলকে গ্রেফতার করা হয়েছে। অনুষ্ঠানের কথা বলে তিনি টাকা হাতিয়ে নিয়েছেন। ডিবি কার্যালয়ে ওকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।" 

তবে শুধু অর্থের প্রতারণা নয়। নোবেলের বিরুদ্ধে অতিরিক্ত মদ্যপান করে তাঁর স্ত্রী সালসাবিলকে মারধর করার মতো মারাত্মক অভিযোগও উঠেছে। এমনটাই জানিয়েছেন ঢাকার মহানগর পুলিসের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মহম্মদ হারুন অর রশীদ। এই ইস্যু নিয়ে নোবেলের বিরুদ্ধে তাঁর স্ত্রী মামলাও দায়ের করেছে। 

আরও পড়ুন: Nora Fatehi: অদেখা বেলি ডান্সের ভিডিয়ো প্রকাশ্যে! নোরা-নৃত্যের ফুলকিতে চমকিত নেটপাড়া...

আরও পড়ুন: Sushil Majumdar: ভুলে গিয়েছে ইতিহাস, ধুলো সরিয়ে ফিরছেন হারানো 'সুশীল'...

মাদক না ছাড়ায় নোবেলকে ডিভোর্স দিয়েছেন বলে জানিয়েছিলেন তাঁর স্ত্রী সালসাবিল। সালসাবিল বলেছেন, "সাম্প্রতিক কিছু ঘটনার পরেও আমি নোবেলের সঙ্গে সম্পর্ক রাখতে চেয়েছিলাম। ওকে মাদকদ্রব্য ছাড়ার অনুরোধ করেছিলাম। এবং ডাক্তারের কাছে যাওয়ার পরামর্শও দিয়েছিলাম। তবে নোবেল স্পষ্ট জানিয়ে দেয় সে কখনও মাদক ছাড়বে না। এরপরেই আমি পারিবারিক সিদ্ধান্তে আমার ডিভোর্সের জন্য আবেদন করেছিলাম।" 

এর আগে কুড়িগ্রামের ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি ও সুর্বণ জয়ন্তীর অনুষ্ঠানে শিল্পী নোবেলের মাতলামিতে পণ্ড হয়ে যায় অনুষ্ঠান। দর্শকরা তাঁকে লক্ষ্য করে জুতো ও জলের বোতল ছুঁড়ে মারে। গায়ক নোবেলের এমন কর্মকাণ্ড মুহূর্তেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় এবং সমালোচনার ঝড় ওঠে।

সেই সময় মদ পানের কথা স্বীকার করে নোবেল বলেন, "স্টেজে ওঠার আগে হালকা একটু রিলাক্সেশনের জন্য, হালকা একটু ফিলিংসের ভেতরে যাওয়ার জন্য একটু মদ খাওয়ার দরকার পড়ে। অতিরিক্ত মদ খাওয়ার ধারেকাছে যাইনি। স্টেজে ওঠার আগে সামান্য মদ পান করেছিলাম।" 

জনপ্রিয় বাংলা টেলিভিশন চ্যানেলের রিয়ালিটি শো ‘সারেগামাপা’র মঞ্চ থেকেই খ্যাতির শিখরে উঠতে শুরু করেছিলেন নোবেল। তবে শো পরবর্তী সময় গানের থেকে বেশি বিতর্কেই জড়িয়েছেন। কিংবদন্তিদের বিরুদ্ধে অশালীন মন্তব্য থেকে ধর্ষণের অভিযোগে বিতর্কে জড়িয়েছেন তিনি। তারপর বাংলাদেশে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করেন এই গায়ক। গত মাসেও মত্ত অবস্থায় মঞ্চে অভব্যতা করেছিলেন নোবেল। আর এবার প্রতারণার দায়ে গ্রেফতার হলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.