'উড়তা পঞ্জাব' ফাঁসে গ্রেফতার 'লিক' ওয়েবসাইটের মালিক

বহু বিতর্কের পর আদালতে 'উড়তা পঞ্জাব' মুক্তির অনুমতি পাওয়ার পরই ঘটেছিল অঘটন। মুক্তির ৪৮ ঘণ্টা আগেই একটি ওয়েবসাইটে ফাঁস হয়ে গিয়েছিল অনুরাগ কাশপ্যের এই সিনেমা। ফাঁস হয়ে যাওয়া সিনেমা ছিল সেন্সর কপি। ঘটনায় তোলপাড় পড়ে যায়। অবশেষে সেই ফাঁস কাণ্ডে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিস। ধৃত ওই ব্যক্তির নাম দীপক কুমার। দীপক কুমার হলেন সিনেমাটি মুক্তির আগে যে ওয়েবসাইটে ফাঁস হয়েছিল তার মালিক। তাঁকে জিজ্ঞাসবাদ করা হচ্ছে। কী করে তার হাতে সেন্সর কপি এল সেই প্রশ্নের জবাবের অপেক্ষায় রয়েছে সবাই। টরেন্ট ডট কম-এর ওয়েবসাইটে দুটো ভিন্ন লিঙ্কে আপলোড করা হয় ছবিটি।

Updated By: Jun 23, 2016, 12:02 PM IST
'উড়তা পঞ্জাব' ফাঁসে গ্রেফতার 'লিক' ওয়েবসাইটের মালিক

ওয়েব ডেস্ক: বহু বিতর্কের পর আদালতে 'উড়তা পঞ্জাব' মুক্তির অনুমতি পাওয়ার পরই ঘটেছিল অঘটন। মুক্তির ৪৮ ঘণ্টা আগেই একটি ওয়েবসাইটে ফাঁস হয়ে গিয়েছিল অনুরাগ কাশপ্যের এই সিনেমা। ফাঁস হয়ে যাওয়া সিনেমা ছিল সেন্সর কপি। ঘটনায় তোলপাড় পড়ে যায়। অবশেষে সেই ফাঁস কাণ্ডে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিস। ধৃত ওই ব্যক্তির নাম দীপক কুমার। দীপক কুমার হলেন সিনেমাটি মুক্তির আগে যে ওয়েবসাইটে ফাঁস হয়েছিল তার মালিক। তাঁকে জিজ্ঞাসবাদ করা হচ্ছে। কী করে তার হাতে সেন্সর কপি এল সেই প্রশ্নের জবাবের অপেক্ষায় রয়েছে সবাই। টরেন্ট ডট কম-এর ওয়েবসাইটে দুটো ভিন্ন লিঙ্কে আপলোড করা হয় ছবিটি।

পড়ুন উড়তা পঞ্জাব বিতর্কের সব খবর

মুম্বইয়ের বান্দ্রা থানার সাইবার অপরাধ দমন শাখায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। তদন্তে নেমে কুমারকে গ্রেফতার করে পুলিশ। দফায় দফায় তাঁকে জেরা করছে মুম্বই সাইবার অপরাধ দমন শাখার পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ছবি ফাঁসের ঘটনায় সরাসরি জড়িত ছিল দীপক। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে সংশ্লিষ্ট ধারা ও কপিরাইট আইনে মামলা রুজু হয়েছে।

গত সপ্তাহে ফ্যান্টম ফিল্মস প্রাইভেট লিমিটিডের পক্ষ থেকে সাইবার ক্রাইম শাখায় অভিযোগ জানানো হয়েছিল। এরপরেই তদন্তে নামে পুলিস।

.