বিদেশ থেকে ফিরে জমায়েতে যোগ, বিতর্কে অঞ্জন দত্ত

বিদেশ সফর থেকে ফিরে এক জমায়েতে কীভাবে গেলেন অঞ্জন, উঠছে প্রশ্ন।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 18, 2020, 05:45 PM IST
বিদেশ থেকে ফিরে জমায়েতে যোগ, বিতর্কে অঞ্জন দত্ত

শর্মিষ্ঠা গোস্বামী চট্টোপাধ্যায় : বিতর্কে অঞ্জন দত্ত। সোমবার অস্ট্রেলিয়া-সিঙ্গাপুর হয়ে কলকাতায় ফেরেন সঙ্গীতশিল্পী, অভিনেতা, পরিচালক অঞ্জন দত্ত। সোমবার তিনি কলকাতায় ফিরে বাংলাদেশ ডেপুটি কমিশনের অফিসে এক অনুষ্ঠানে যান। এবছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ। সেই বিশেষ অনুষ্ঠানে যোগ দিতেই অঞ্জন দত্ত সেখানে যান বলে জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন নিজেই। বিদেশ থেকে ফিরলে ১৪ দিলেন জন্য গৃহবন্দি থাকার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। সেখানে বিদেশ সফর থেকে ফিরে এক জমায়েতে কীভাবে গেলেন অঞ্জন, উঠছে প্রশ্ন।

জি ২৪ ঘণ্টাকে অঞ্জন জানিয়েছেন, দেশে ফেরার সময়েই বিমানবন্দরে তাঁর ও তাঁর ব্যান্ডের সদস্যদের পরীক্ষা করা হয়। তাতে রিপোর্ট নেগেটিভ আসে। এরপর তিনি ও তাঁর ব্যান্ড-মেম্বাররা চোদ্দ দিনের জন্য নিজেদের গৃহবন্দি রাখার সিদ্ধান্ত নেন।

আরো পড়ুন-‘সামনের মাসেই ডেট, আমি চাই বাচ্চা নর্মালি হোক’

কলকাতায় চূড়ান্ত গাফিলতির কারণে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত যুবককে নিয়ে তোলপাড় চলার সময়ে অঞ্জন দত্ত-র এই পদক্ষেপ কতটা সমর্থনযোগ্য? তিনি জানান, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে খুবই অল্প সময়ের জন্য তিনি বাংলাদেশ ডেপুটি কমিশনে য়ান। তিনি ঐ অনুষ্ঠানে কারও সঙ্গে হাত মেলাননি, খাবার খান নি। সকলের সঙ্গে দূর থেকে কথা বলেছেন। অঞ্জন আরও জানিয়েছেন যে, একজন দায়িত্বপূর্ণ নাগরিক হিসাবে তিনি তাঁর আগামি সব শো বাতিল করেছেন। সেল্ফ কোয়ারান্টিনে আছেন। আগামি ১৪ দিনে কোনও টেস্ট হবে না, তাই গৃহবন্দি হয়ে থাকা ছাড়া, তাঁর আর বেশি কিছু করারও নেই। বরং জি ২৪ ঘণ্টার মাধ্যমে বিদেশ থেকে আসা সকলকে গৃহবন্দি হওয়ার আবেদন জানালেন অঞ্জন দত্ত।

.