আমিরকে নিয়ে আমুলের নয়া বিজ্ঞাপন, 'পিকে অল ইজ ওয়েল অর হেল'?

সাম্প্রতিক কোনও বড় খবরকে একটু অন্য দৃষ্টিকোণ থেকে পরিবেশন করে হাস্যরসের মাধ্যমে নিজেদের বিজ্ঞাপন করে জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে আমুল। এবার আমুলের সেই ভিন্ন ধারার বিজ্ঞাপনে এল আমির খানের করা অসহিষ্ণুতা বিতর্ক।  বিজ্ঞাপনে আমিরকে জিজ্ঞাসা করা হয়েছে তাঁর থ্রি ইডিয়েটস সিনেমার সেই বিখ্যাত অল ইউ ওয়েল ডায়লগটা থেকে। বলিউডের 'পিকে'-কে প্রশ্ন করা হয়েছে 'অল ইজ ওয়েল' নাকি 'অল ইজ হেল'।

Updated By: Nov 25, 2015, 10:43 PM IST
আমিরকে নিয়ে আমুলের নয়া বিজ্ঞাপন, 'পিকে অল ইজ ওয়েল অর হেল'?

ওয়েব ডেস্ক: সাম্প্রতিক কোনও বড় খবরকে একটু অন্য দৃষ্টিকোণ থেকে পরিবেশন করে হাস্যরসের মাধ্যমে নিজেদের বিজ্ঞাপন করে জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে আমুল। এবার আমুলের সেই ভিন্ন ধারার বিজ্ঞাপনে এল আমির খানের করা অসহিষ্ণুতা বিতর্ক।  বিজ্ঞাপনে আমিরকে জিজ্ঞাসা করা হয়েছে তাঁর থ্রি ইডিয়েটস সিনেমার সেই বিখ্যাত অল ইউ ওয়েল ডায়লগটা থেকে। বলিউডের 'পিকে'-কে প্রশ্ন করা হয়েছে 'অল ইজ ওয়েল' নাকি 'অল ইজ হেল'।

 

সেই সঙ্গে কার্টুন ছবিতে বিদেশে যাওয়ার জন্য ব্যাগ গোছাতে যাওয়া আমিরের স্ত্রী কিরণকে আমুলের বাটার লাগানো পাউরুটি অফার করছে আমুল গার্ল। আমুলের নিচে লেখা আমিরের নামের সঙ্গে মিলিয়ে কিরণকে জিজ্ঞাসা করা হয়েছে, আমিল খানা হ্যায়? এর আগে পিকে রিলিজের সময় আমুল যে বিজ্ঞাপনটি করেছিল সেটাও বেশ জনপ্রিয় হয়েছিল। সেই বিজ্ঞাপনে শুধু রেডিও গলিয়ে থাকা নগ্ন আমিরকে আমুল গার্ল বলেছিল 'খা পিকে জানা'।

এদিকে, অসহিষ্ণুতা নিয়ে আমির খানের মন্তব্যের রেশ পড়ল বাণিজ্য জগতেও। ইতিমধ্যেই কমতে শুরু করেছে স্ন্যাপডিল অ্যাপের রেটিং। আমির এই ই-কমার্স সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডার।  সম্প্রতি আমির খান জানিয়েছেন, দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন তাঁর স্ত্রী কিরণ রাও। এমনকি সন্তানের নিরাপত্তার কথা ভেবে দেশ ছাড়ার ভাবনাও এসেছে কিরণের মনে। আমিরের এই মন্তব্যের পরই বিতর্কের ঝড় ওঠে। তারই জের পড়েছে স্ন্যাপডিলে। প্রতিবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় বহু লোক আনইনস্টল করেছে স্ন্যাপডিলকে। এই ই-কমার্স সংস্থা থেকে ভবিষ্যতে তারা কিছু কিনবেন না বলেও সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন। এমনকি বন্ধুবান্ধবদেরও একই অনুরোধ করেছেন তাঁরা। এর ফলে স্ন্যাপডিলের ব্যবসা সাময়িকভাবে মার খেতে পারে বলে মনে করা হচ্ছে।

.