মাত্র ২৫ শতাংশ যকৃৎ নিয়ে বেঁচে আছেন অমিতাভ

যকৃতের ৭৫ শতাংশই খারাপ হয়ে গিয়েছে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের। হেপাটাইটিস বি-এর মত মারণ রোগে আক্রান্ত হয়ে খারাপ হয়ে গিয়েছে তাঁর যকৃৎ। মাত্র ২৫ শতাংশ নিয়েই বেঁচে রয়েছেন তিনি।

Updated By: Nov 24, 2015, 05:20 PM IST
মাত্র ২৫ শতাংশ যকৃৎ নিয়ে বেঁচে আছেন অমিতাভ

ওয়েব ডেস্ক: যকৃতের ৭৫ শতাংশই খারাপ হয়ে গিয়েছে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের। হেপাটাইটিস বি-এর মত মারণ রোগে আক্রান্ত হয়ে খারাপ হয়ে গিয়েছে তাঁর যকৃৎ। মাত্র ২৫ শতাংশ নিয়েই বেঁচে রয়েছেন তিনি।

বিগ বি জানান, 'কুলির শ্যুটিং চলার সময় তিনি আক্রান্ত হন। যার ফলে প্রচুর রক্তক্ষরণ হয়ে যায় তাঁর। এর জন্য প্রায় ২০০ জন মানুষের কাছ থেকে ৬০ বোতল রক্ত তাঁকে দেওয়া হয়। সেই সময় কোনও হেপাটাইটিস-বি রোগে আক্রান্ত ব্যক্তিও তাঁকে রক্ত দেন। যার ফলেই তাঁর শরীরে চলে আসে এই মারণ রোগটি।'

 তিনি আরও জানান, ঘটনার প্রায় ১৮ বছর বাদে ২০০০ সালে আমিতাভ বুঝতে পারেন তাঁর শরীরে এই রোগ বাসা বেঁধেছে। এরফলে তাঁর ৭৫ শতাংশ যকৃৎ নষ্ট হয়ে গিয়েছে। ইউনিসেফ আয়োজিত এক অনুষ্ঠানে আজ একথা বলেন অমিতাভ।

ঘটনার প্রেক্ষিতে তাঁকে জিজ্ঞাসা করা হয়, তিনি বিদেশে গিয়ে চিকিৎসা করাচ্ছেন না কে? তার উত্তরে তিনি বলেন,'ভারতের ডাক্তারদের ওপরে আস্থা রাখতেই তিনি বিশ্বাসী। বাইরে এমন কোনও চিকিৎসা পদ্ধতি নেই যা ভারতে নেই।'

.