মধ্যরাতে উল্টোডাঙার হানাবাড়িতে কী করল অমাবস্যার টিম? দেখুন...

শনশনে উত্তুরে হাওয়ায় গোটা কলকাতা যখন কাঁপছে, ইকো বক্স নিয়ে বলিউডের 'অমবস্যা' ছবির ইউনিট তখন রিল ছেড়ে রিয়েল স্পিরিটের অডিও রেকর্ডিংয়ে রাত কাবার করছে।

Updated By: Feb 1, 2019, 08:13 PM IST
মধ্যরাতে উল্টোডাঙার হানাবাড়িতে কী করল অমাবস্যার টিম? দেখুন...

কমলাক্ষ ভট্টাচার্য

বৃহস্পতিবার নিশুতি রাতে কলকাতার উল্টোডাঙার দক্ষিণদাঁড়ির হানাবাড়ির চেহারাটা হঠাৎই যেন বদলে গেল। শনশনে উত্তুরে হাওয়ায় গোটা কলকাতা যখন কাঁপছে, ইকো বক্স নিয়ে বলিউডের 'অমবস্যা' ছবির ইউনিট তখন রিল ছেড়ে রিয়েল স্পিরিটের অডিও রেকর্ডিংয়ে রাত কাবার করছে। উদ্দেশ্যে সিনেমার প্রমোশন।

তবে আর পাঁচটা ছবির প্রোমোশনের মত সত্যিই ছিল না অমাবস্যার প্রোমোশন। পার্টি ছিল না, কোনও হুল্লোড় ছিল না, সংবাদমাধ্যমও ছিল না, মুম্বই থেকে গোপনে কলকাতার হানাবাড়িতে ছুটে এসে যেন অশরীরীদের সঙ্গেই ছবির উদ্দেশ্য-বিধেয় ভাগ করলেন বলিউডের কলাকুশলীরা। পরিচালক ভূষণ প্যাটেল জানালেন, “গত কয়েক বছর ভূত আমার পিছু ছাড়ছে না। ১৯২০দ্যা এভিল রিটার্ণ, অ্যালোন, রাগিণী এমএমএস২ পরপর ভূতের ছবি হিট হয়েছে।  অন্য গল্প আমায় আর সেভাবে টানেনা। এর আগে সানি লিওনি, বিপাশা বসুদের নিয়ে চ্যালেঞ্জটা নিয়েছিলাম এবার নার্গিস  ফকরি। কলকাতায় হানাবাড়িতে এভাবে প্রোমোশনের কোনও প্ল্যানই ছিল না।  হয় এটা কাকতালীয় না হয় অদ্ভুতুরে কান্ড”। 

আরও পড়ুন-নিশুতি রাতে কলকাতার হানাবাড়িতে হাজির 'অমাবস্যা'র টিম

আরও পড়ুন-সৎ মা করিনার আলমারি থেকে এটাই চুরি করতে চান সারা!

সত্যিই এভাবে কোনও ভূতের ছবির প্রমোশন আগে হয়েছে বলে মনে পড়ে না। এদিন রাতে বলিউডের ইউনিটের সঙ্গে ছিল কলকাতার ডিটেকটিভ্স অফ সুপারন্যাচারালস টিমের সদস্যরা। ভূতুড়ে পরিবেশ বিজ্ঞানসম্মতভাবে জানতে তাদের সঙ্গে ছিল আধুনিক গ্যাজেট। দক্ষিণদাঁড়ির রাণী কোঠির অন্ধকার ঘুপচি থেকে বাদুরঝোলা কার্নিসে বসানো হল সেই গ্যাজেট। রাত পর্যন্ত চলল ভূত নিয়ে রিসার্চ, আলোচনা। কপিল শর্মা শোয়ের পরিচিত নানী, জনপ্রিয় কমেডিয়ান তথা আলি আসগর বলেই ফেললেন “এভাবে গা ছমছমে ভূতবাড়িতে রিয়েল স্পিরিটদের সামনে আমাদের ছবির  প্রোমোশন করতে হবে ভাবতেই পারি নি। সত্যি এটা নতুন অভিজ্ঞতা”। 

বলিউডের ছবির ব্যাকবোন কলকাতার দর্শক একবাক্যে একথা সবাই স্বীকার করেন, এবার সেই তালিকায় কলকাতার ভূতেরাও ঢুকে পড়ল কী? কে জানে!

আরও পড়ুন-মা বাংলাদেশে, আর তিনি কলকাতায়, মায়ের জন্য গান গাইলেন রাজচন্দ্র

.