Brahmastra: আলিয়া-রণবীরের হাত ধরেই ফিরল সুদিন! প্রথমদিনে কত আয় করল ‘ব্রহ্মাস্ত্র’?

Brahmastra Box Office Collection: পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি ঘিরে প্রথম থেকেই উত্তেজনা তুঙ্গে। প্রি বুকিংয়েই এই ছবি প্রায় ২৩ কোটি টাকা ব্যবসা করেছে। তারমধ্যে প্রথমদিনেই প্রি বুকিং হয়েছে ১১ কোটি টাকার টিকিট। 

Updated By: Sep 10, 2022, 02:42 PM IST
Brahmastra: আলিয়া-রণবীরের হাত ধরেই ফিরল সুদিন! প্রথমদিনে কত আয় করল ‘ব্রহ্মাস্ত্র’?

Brahmastra, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ ৫ বছর পর ৯ সেপ্টেম্বর মুক্তি পেল অয়ন মুখোপাধ্যায়ের ছবি ‘ব্রহ্মাস্ত্র’। ছবি সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় ও সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেলেও বক্স অফিস রিপোর্ট বলছে, এই ছবির হাত ধরেই বলিউডে ফিরছে সুদিন। ছবির বাজেট ৪০০ কোটির বেশি, তাই ছবির ব্যবসা নিয়ে প্রথম থেকেই চিন্তিত প্রযোজক করণ জোহর। তবে ছবির প্রচারে কোনও কসর বাদ রাখেননি তিনি। দক্ষিণ থেকে উত্তর, সারা দেশেই ছবির প্রচার চালিয়েছে ছবির গোটা টিম। প্রথমদিনে এই ছবি ৭৫ কোটি টাকা আয় করেছে, যা বর্তমান সময়ে মুক্তিপ্রাপ্ত অন্যান্য ছবির থেকে অনেকটাই বেশি।

আরও পড়ুন: Anjan Dutt-Rana Sarkar: ৫৭ লক্ষ ক্ষতিপূরণের মামলায় জেরবার অঞ্জনের 'বেলা বোস'

পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি ঘিরে প্রথম থেকেই উত্তেজনা তুঙ্গে। প্রি বুকিংয়েই এই ছবি প্রায় ২৩ কোটি টাকা ব্যবসা করেছে। তারমধ্যে প্রথমদিনেই প্রি বুকিং হয়েছে ১১ কোটি টাকার টিকিট। সারা বিশ্ব জুড়ে ৮৯১৩টি স্ক্রিনে মুক্তি পেয়েছে ব্রহ্মাস্ত্র ট্রিলজির প্রথম সিনেমা, ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’। প্রথমদিনে এই ছবি দেখে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেল সোশ্যাল মিডিয়ায়। প্রথম দিনই সমস্ত হলে প্রায় ৪০ শতাংশ দর্শক হাজির হয়েছেন। কারোর মতে ছবি টেক্কা দিতে পারে হ্যারি পটার বা মার্ভেল স্টুডিয়োর যেকোনও ছবিকে, কারোর মতে আবার আলিয়া-রণবীরের প্রেম কাহিনী ছাপিয়ে গেছে এই ছবির মূল গল্পকে।

আরও পড়ুন: Brahmastra Part 2 Dev: ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় ছবির ঘোষণা, রণবীর কাপুরের বদলে এবার রণবীর সিং!

আলিয়া ও রণবীর ছাড়াও ছবিতে বিশেষ কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায়। একটি ক্যামিও চরিত্রে দেখা গেল শাহরুখ খানকে। ভিএফএক্স ও ভিস্যুয়াল স্পেকেটেকলে এই ছবি ইতিহাস রচনা করেছে, এমনটাই বলছেন সমালোচক থেকে দর্শক। এর আগে কোনও হিন্দি ছবিতে এই মানের ভিস্যুয়াল এফেক্ট দেখা যায়নি বলেই দাবি নেটপাড়ার একাংশের। হিন্দির পাশাপাশি ইংরাজি, তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালামে মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Karan Johar (@karanjohar)

‘ব্রহ্মাস্ত্র পর্ব ১: শিবা’-তে জানা গেল এই ছবির দ্বিতীয় পর্বের নাম। এই ট্রিলজির দ্বিতীয় পর্বের নাম হতে চলেছে ‘ব্রহ্মাস্ত্র পর্ব ২: দেব’। প্রথম ছবিতেই দেব চরিত্রটিকে প্রতিষ্ঠা করেছেন পরিচালক। কে এই দেব? তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে। মুখ দেখা না গেলেও ছবিতে তাঁর চেহারা স্পষ্ট। সেই থেকেই দর্শকদের অনুমান যে, এই চরিত্রে দেখা যাবে রণবীর সিংকে। তবে ইন্ডাস্ট্রির অন্দরের খবর এই চরিত্রের অফার করা হয়েছিল হৃতিক রোশনকে। রণবীর না হৃতিক কাকে দেখা যাবে দেবের চরিত্রে তা নিয়ে ইতিমধ্যেই শুরু আলোচনা। শিবার মতোই তাঁরও অনেক বিশেষ ক্ষমতা রয়েছে। ব্রহ্মাস্ত্র হাসিল করে সেও বিশ্বের সবচেয়ে শক্তিশালী মানুষ হতে চায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.