Ahmed Rubel: রুবেল আর নেই, শোকস্তব্ধ জয়া আহসান...

Ahmed Rubel: পরিচালক নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’ ছবিতে একই সঙ্গে অভিনয় করেছেন জয়া আহসান ও আহমেদ রুবেল। বুধবার সন্ধ্যায় ঢাকার একটি মাল্টিপ্লেক্সে ‘পেয়ারার সুবাস' ছবির একটি বিশেষ প্রদর্শনী ছিল। কিন্তু তার আগেই এল দুঃসংবাদ। প্রয়াত অভিনেতা আহমেদ রুবেল। 

Updated By: Feb 7, 2024, 08:01 PM IST
Ahmed Rubel: রুবেল আর নেই, শোকস্তব্ধ জয়া আহসান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের পরিচালক নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’ এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। সেই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল(Ahmed Rubel)। বুধবার সন্ধ্যায় ঢাকার একটি মাল্টিপ্লেক্সে ‘পেয়ারার সুবাস' ছবির একটি বিশেষ প্রদর্শনী ছিল। কিন্তু তার আগেই এল দুঃসংবাদ। প্রয়াত অভিনেতা আহমেদ রুবেল(Ahmed Rubel)। 

আরও পড়ুন- Bong Guy: পর্নস্টারের সঙ্গে তারকা রাজনৈতিক নেতাদের তুলনা! গ্রেফতারের আশঙ্কায় ‘বং গাই’

শোনা যাচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। বাংলাদেশের সংবাদমাধ্যমে তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন পরিচালক নুরুল আলম আতিক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। জানা যায় যে তাঁর নয়া ছবি ‘পেয়ারার সুবাস’-এর বিশেষ প্রদর্শনীতেই যোগ দিতে এসেছিলেন অভিনেতা। পার্কিং লটে মাথা ঘুরে পড়ে যান তিনি। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে তবে শেষরক্ষা হল না। 

রুবেলের এই মৃত্যু বিশ্বাস করতে পারছেন না জানিয়ে জয়া বলেন, ‘এটা খুব অদ্ভুত একটা ব্যাপার হলো। আমি এখনো বিশ্বাস করতে পারছি না রুবেল ভাই নেই। আমার মনে হয় রুবেল ভাই থাকলে নিশ্চয়ই চাইতেন না আমাদের শোটা বাতিল হোক। মানুষ তাঁর কাজের মধ্য দিয়ে বেঁচে থাকে। রুবেল ভাইও আমাদের মধ্যে আছেন। শো চলবে এটা আমাদের শিল্পীদের জীবনের একটি ভয়াবহ অংশ'।

আহমেদ রাজিব রুবেল ওরফে আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা–মাতার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে, বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন তিনি।

হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’–তে ‘গোরা মজিদ’ চরিত্রটিতে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন আহমেদ রুবেল। তবে আহমেদ রুবেলের অভিনয়ের হাতেখড়ি সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এছাড়া তিনি হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করেন। মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। পরে তিনি অভিনয় করেছেন ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুর’ সিনেমায়। 

আরও পড়ুন- Shah Rukh Khan in Dhaka: ১৪ বছর পর ঢাকায় শাহরুখ! সেপ্টেম্বরে যাচ্ছেন শহিদ-রণবীরও?

২০০৫ সাল থেকে টেলিভিশন নাটকে নিয়মিত অভিনয় করতেন। ঢাকা থিয়েটারের সদস্য হিসেবে দীর্ঘদিন মঞ্চেও কাজ করেছেন। তাঁর অভিনীত উল্লেখযোগ্য নাটক ‘অতিথি’, ‘নীল তোয়ালে’, ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’ প্রভৃতি। ২০১৪ সালে এপার বাংলার পরিচালক সঞ্জয় নাগ পরিচালিত ‘পারাপার’–এর প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সম্প্রতি জয়া আহসানের সঙ্গে ‘পেয়ারার সুবাস' ছবিটি রিলিজের কথা। যদিও ৮ বছর আগেই এই ছবির শ্যুটিং হয়েছে। এরই মাঝে ঘটে গেল দুঃসংবাদ। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.