বার্থ ডে বয়ের ব্যর্থ ছবি

আমির খান মানে 'দিল চাহতা হ্যায়', আমির খান মানে 'রং দে বসন্তি', আমির খান মানে 'তারে জমিন পর', আমির মানে 'লগন'। আমির খান মানে পারফেকশন। কিন্তু জানেন কি এই মিস্টার পারফেকশনিস্টের এমন কিছু ছবি আছে 'পারফেকশন' যার ধারের কাছেও নেই।

Updated By: Mar 14, 2016, 01:43 PM IST
বার্থ ডে বয়ের ব্যর্থ ছবি

ওয়েব ডেস্ক: আমির খান মানে 'দিল চাহতা হ্যায়', আমির খান মানে 'রং দে বসন্তি', আমির খান মানে 'তারে জমিন পর', আমির মানে 'লগন'। আমির খান মানে পারফেকশন। কিন্তু জানেন কি এই মিস্টার পারফেকশনিস্টের এমন কিছু ছবি আছে 'পারফেকশন' যার ধারের কাছেও নেই। বরং সেগুলি বলিউডের অন্যতম বিবর্যয়। আজ আমির খানের জন্মদিন জেনে নিন বার্থ ডে বয়ের এমনি কিছু সুপার ফ্লপ ছবির কথা।

১. জওয়ানি জিন্দাবাদ: '৯০ এর দশকে মুক্তি পেয়েছিল আমির খান ও ফারহা নাজ অভিনীত ছবি জওয়ানি জিন্দাবাদ। পণ প্রথার মতো এক নজর কাড়া বিষয় নিয়ে এই ছবি পর্দায় এলেও দর্শকদের তেমন নজরে আসেনি।  

২.দিওয়ানা মুঝসা নেহি: '৯০ -এর দশকে এক ফটোগ্রাফার ও মডেলের প্রেম কাহিনী নিয়ে হাজির হয়েছিল দিওয়ানা মুঝসা নেহি, ফটোগ্রাফারের ভূমিকায় ছিলেন আমির খান এবং মডেলের ভূমিকায় ছিলেন মাধু্রি দিক্ষীত। এই ছবি নিয়ে অনেক প্রত্যাশা থাকলেও শেষ পর্যন্ত তা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

৩. আওয়াল নম্বর: আমির খান ও দেব আনন্দ অভিনীত এই ছবির পটভূমি ছিল ক্রিকেট। তারপর সন্ত্রাসকে জয় করে ধোনির মতো ম্যাচ উইনিং স্ট্রোক দিয়ে ছবির শেষ। মশলা থাকলেও গল্প বা বাপ্পি লাহিড়ির সঙ্গীত, কোনওটাই ছবিকে হিটের মুখ দেখাতে পারেনি।

৪.দওলত কি জঙ্গ: বলিউডের একটি অন্যতম পপুলার জুটি আমির খান-জুহি চাওলা। এই জুটিরই অভিনীত ছবি দওলত কি জঙ্গ। প্রেম, বিচ্ছেদ ও মিলনের নানারকম টানাপোড়ন নিয়ে এই ছবির গল্প। সঙ্গে রয়েছে 'ট্রেজার হান্ট' ও। ছবিতে নায়ক-নায়িকাকে ট্রেজার হানট করতে দেখা গেলেও বক্স অফিসকে এই ছবি কোনও 'ট্রেজার'ই দিতে পারেনি।

৫.আতঙ্ক হি আতঙ্ক: ১৯৯৫ সালে 'দ্য গডফাদার'-কে অনুসরণ করে তৈরি হয়েছিল আতঙ্ক হি আতঙ্ক। ছবিতে 'আতঙ্ক' তৈরি করার রসদ হিসাবে মজুত ছিল আমির খান-জুহি চাওলা জুটি, রজনীকান্ত, বাপ্পি লাহিড়িরির সঙ্গীত। কিন্তু কোনও কিছুই এই ছবিকে বাঁচাতে পারেনি।

.