লাদেনকে এখন তন্নতন্ন হয়ে খুঁজছে রাজ্যের পুলিস

লাদেনকে এখন তন্নতন্ন হয়ে খুঁজছে রাজ্যের পুলিস। ক দিন আগেও যাকে প্রকাশ্যে দেখা গিয়েছে সে লাদেন এখন কোথায় গেলেন? পুলিসের অনুমান লাদেনের খোঁজ পেলে তদন্তে অনেক সুবিধা। এটুকু পড়ে নিশ্চিয় অবাক হলেন! ভাবছেন লাদেনকে কবে মেরে ফেলেছে মার্কিন সেনারা। তিনি কি আবার ফিরে এলেন নাকি! না, এই লাদেনের ভাল নাম হল মুফারজুল শেখ।

Updated By: Oct 15, 2014, 01:46 PM IST
লাদেনকে এখন তন্নতন্ন হয়ে খুঁজছে রাজ্যের পুলিস

ওয়েব ডেস্ক: লাদেনকে এখন তন্নতন্ন হয়ে খুঁজছে রাজ্যের পুলিস। ক দিন আগেও যাকে প্রকাশ্যে দেখা গিয়েছে সে লাদেন এখন কোথায় গেলেন? পুলিসের অনুমান লাদেনের খোঁজ পেলে তদন্তে অনেক সুবিধা। এটুকু পড়ে নিশ্চিয় অবাক হলেন! ভাবছেন লাদেনকে কবে মেরে ফেলেছে মার্কিন সেনারা। তিনি কি আবার ফিরে এলেন নাকি! না, এই লাদেনের ভাল নাম হল মুফারজুল শেখ।
 
মুর্শিদাবাদের মুকিমনগর। বর্ধমান বিস্ফোরণকাণ্ডে অখ্যাত সীমান্তবর্তী এই গ্রামের নাম উঠে আসছে। শাকিল গাজির ডেরায় তল্লাসির সময়ই মুকিমনগরের একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের হদিশ পায় এনআইএ। শাকিল গাজির ঘনিষ্ঠ হিসেবে উঠে আসছে ওই ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালক মুফারজুল শেখ ওরফে লাদেনের নাম। বিস্ফোরণকাণ্ডের পরপরই মুকিবনগরে যায় বিএসএফ এবং রাজ্য পুলিসের গোয়েন্দারা। তখনও মাদ্রাসায় ছিলেন লাদেন।

এদিকে, শিমুলিয়ায় আরেকটি শিক্ষা প্রতিষ্ঠানের হদিশ মিলল। তামলিপুকুরের ২৫ কাঠা জমি কিনেছিলেন মহম্মদ ইউসুফ। এই জমিতেই ধর্মীয় প্রতিষ্ঠান গড়ে তোলার কাজ হচ্ছিল। জমির মালিক হলেন মধুসুদন, বৃন্দাবন ও বুদ্ধদেব ঘোষ। ৮ লক্ষ ৭৫ হাজার টাকায় জমিটি কেনা হয়েছিল। জমি ঘিরে পাঁচিল তৈরির কাজ শুরু হয়েছিল।

.