দক্ষিণে দুর্যোগ, তাহলে কলকাতায় কি শীত থাকবে না?

দক্ষিণে দুর্যোগ। কিন্তু বঙ্গে শীতযোগ। হামেশাই  শীতের পথে বাধাহয়ে দাঁড়ায় কোনও নিম্নচাপ কিম্বা ঘূর্ণিঝড়। কিন্তু এবার যেন তার উল্টো ছবি।বরাবর শীতের ভাগ্যে অভিশাপ হয়ে এসে পড়ে নিম্নচাপ, ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ। ঘূর্ণিঝড় ভরদা যখন এল তখনও সেই  আশঙ্কাই উঁকি দিয়েছিল বাঙালির মনে। এই বুঝি আরও পিছোল শীত আসার আশা। ভরদার গেরোয় বুঝি আটকে গেল এবারও। আদতে সেই আশঙ্কাকেই উড়িয়েছে ঘূর্ণিঝড়। ঝড়ের ঘূর্ণির টানে শীত বরং এরাজ্যে এসেছে বহাল তবিয়তেই। বুড়ি ছোঁয়া নয়, শীতের আমেজ এখন এরকমই থাকবে, জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Dec 12, 2016, 06:16 PM IST
 দক্ষিণে দুর্যোগ, তাহলে কলকাতায় কি শীত থাকবে না?

ওয়েব ডেস্ক: দক্ষিণে দুর্যোগ। কিন্তু বঙ্গে শীতযোগ। হামেশাই  শীতের পথে বাধাহয়ে দাঁড়ায় কোনও নিম্নচাপ কিম্বা ঘূর্ণিঝড়। কিন্তু এবার যেন তার উল্টো ছবি।বরাবর শীতের ভাগ্যে অভিশাপ হয়ে এসে পড়ে নিম্নচাপ, ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ। ঘূর্ণিঝড় ভরদা যখন এল তখনও সেই  আশঙ্কাই উঁকি দিয়েছিল বাঙালির মনে। এই বুঝি আরও পিছোল শীত আসার আশা। ভরদার গেরোয় বুঝি আটকে গেল এবারও। আদতে সেই আশঙ্কাকেই উড়িয়েছে ঘূর্ণিঝড়। ঝড়ের ঘূর্ণির টানে শীত বরং এরাজ্যে এসেছে বহাল তবিয়তেই। বুড়ি ছোঁয়া নয়, শীতের আমেজ এখন এরকমই থাকবে, জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন হাওড়া স্টেশনে হামলার হুমকি, হুমকি খোদ মুখ্যমন্ত্রীকে খুন করার!

কিন্তু ঘূর্ণিঝড়ের ফাঁসকে এড়িয়ে কীভাবে  এরাজ্যে পা রাখল  শীত? দক্ষিণে ঘূর্ণিঝড়ের টানে হাওয়া ছুটছে সারা দেশের নানা প্রান্ত থেকে। উত্তুরে হাওয়া যে পথে এরাজ্যের ওপর দিয়ে যায় সেই প্রবাহ তো সচল রয়েইছে। সঙ্গে ঘূর্ণিঝড়ের টানে আরও ঠাণ্ডা বাতাস ঢুকছে এরাজ্যে। তাই শাপে বর। দুরন্ত  ঘূর্ণিপাকে বন বন ঘুরে এরাজ্যে আসতে দেরি তো হয়ইনি। বরং  শীতের হাওয়ায় লাগল নাচন ঘূর্ণিপাকেই।প্রথম শীতের আবহে ঘাসে শিশির। গায়ে শীতজামা। নিজের নিজের মতো করে শীত উপভোগে বাঙালি। উপভোগে পশুপাখিরাও।

আরও পড়ুন  বিরাট এবার প্রশংসা পেলেন আরও মারকুটে ব্যাটসম্যানের থেকে!

.