রূপাকে এড়িয়ে সাত্তোরের নির্যাতিতার মন 'জয়' করতে গিয়ে রাহুল বিড়ম্বনায়

রাহুল বিড়ম্বনায় জেরবার দল। এরই মাঝে সাত্তোরের নির্যাতিতাকে ঘিরে টানাপোড়েন। জয় ব্যানার্জিকে দিয়ে মুখরক্ষার শেষ চেষ্টা বিজেপির। তাতে আরও প্রকট দলের অন্তর্কলহ।

Updated By: Aug 12, 2015, 09:21 AM IST
রূপাকে এড়িয়ে সাত্তোরের নির্যাতিতার মন 'জয়' করতে গিয়ে রাহুল বিড়ম্বনায়

ওয়েব ডেস্ক: রাহুল বিড়ম্বনায় জেরবার দল। এরই মাঝে সাত্তোরের নির্যাতিতাকে ঘিরে টানাপোড়েন। জয় ব্যানার্জিকে দিয়ে মুখরক্ষার শেষ চেষ্টা বিজেপির। তাতে আরও প্রকট দলের অন্তর্কলহ।

অজগাঁয়ের এক মহিলা। তাঁকে আঁকড়েই এখন বীরভূমে পায়ের তলার মাটি ধরে রাখতে মরিয়া রাজ্য বিজেপি। সাত্তোরের নির্যাতিতা হৃদয় ঘোষের পথে হেঁটে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন। এখবর পেতেই ঘুম উড়ে যায় বিজেপি নেতাদের। এরপর জরুরি তলব। জয় ব্যানার্জিকে দিয়ে বীরভূম থেকে নির্যাতিতাকে তড়িঘড়ি কলকাতায় নিয়ে আসা হয়। তাঁর সঙ্গে কথা বলেন রাজ্যে নিযুক্ত দলের কেন্দ্রীয় নেতারা। কিন্তু অনেক বুঝিয়েও নির্যাতিতাকে দলে ধরে রাখার ব্যাপারটা নিশ্চিত করা গেল কি?

নির্যাতিতা নিশ্চিত নন। যিনি নির্যাতিতাকে নিয়ে এলেন, তিনি? তিনিও বোধহয় খুব একটা নিশ্চিত নন।

চেষ্টা সফল হল কিনা, সময় বলবে। কিন্তু এসব করতে গিয়ে দলের অন্দরের ফাটল আরও বেশি সামনে চলে এল। বীরভূমে বিজেপি মাটি হারানোর জন্য নাম না করে রাহুল সিনহাকেই নিশানা করলেন জয়।

বিজেপিরই একটি অংশ বলছে, শুরু থেকেই সাত্তোরের নির্যাতিতার পাশে ছিলেন রূপা গাঙ্গুলি।সাত্তোরের মহিলার জন্য বারবার বীরভূমে ছুটে গিয়েছেন তিনি। কিন্তু মঙ্গলবার সেই নির্যাতিতাকে কলকাতায় নিয়ে আসা হল জয় ব্যানার্জির মাধ্যমে। রূপা গাঙ্গুলিকে দূরে সরিয়ে রেখে।

.