গঙ্গারামপুর: পুরভোটে পর্যটন অস্ত্রেই শান শাসক বিরোধীর

গঙ্গারামপুর পুরসভায় এবার ভোটের অন্যতম ইস্যু বানগড়। পর্যটনের সম্ভাবনাকে হাতিয়ার করেই এবার ভোটযুদ্ধে সিপিআইএম এবং তৃণমূল। উন্নয়নের প্রস্তাব পাঠালেও গ্রাহ্য করেনি রাজ্য। বিদায়ী পুরবোর্ডের অভিযোগের তির তৃণমূলের দিকেই।

Updated By: Apr 15, 2015, 01:03 PM IST
গঙ্গারামপুর: পুরভোটে পর্যটন অস্ত্রেই শান শাসক বিরোধীর

ওয়েব ডেস্ক:গঙ্গারামপুর পুরসভায় এবার ভোটের অন্যতম ইস্যু বানগড়। পর্যটনের সম্ভাবনাকে হাতিয়ার করেই এবার ভোটযুদ্ধে সিপিআইএম এবং তৃণমূল। উন্নয়নের প্রস্তাব পাঠালেও গ্রাহ্য করেনি রাজ্য। বিদায়ী পুরবোর্ডের অভিযোগের তির তৃণমূলের দিকেই।

ভোট আসে ভোট যায়। তবে বানগড় আছে বানগড়েই। সারবছরই পর্যটকের ঢল নামে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পুরসভার অন্যতম সম্ভাবনাময় পর্যটন কেন্দ্র দেবীকোট বা বানগড়ে। শীতের মরশুমে জেলার বাইরে থেকেও অনেকে আসেন পিকনিক করতে। লোকমুখে নানা গল্পকথা প্রচলিত এই বানগড়কে ঘিরে। গঙ্গারামপুর পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কিছুটা দূরেই দেবীকোট টিলা। ভারতীয় পূরাতত্ত্ব বিভাগ প্রায় ৪ বার খনন করেছে এই টিলা। প্রতিবারই উঠে এসেছে ইতিহাসের নিদর্শন। কিন্তু পর্যটন সম্ভাবনা থাকলেও বানগড় আজও ব্রাত্য। জেলার বিভিন্ন প্রান্ত বা অন্য জেলা থেকে আসা পর্যটকদের গলায় তাই হতাশার সুর।     

পুরসভা ইচ্ছে করলেই বানগড়কে ঘিরে সামান্য কিছু পরিকল্পনা গ্রহণ করলে কর্মসংস্থান বাড়ত, মত স্থানীয় বাসিন্দাদের। ১৫ নম্বর ওয়ার্ডে এবার লড়াইটা মূলত তৃণমূলের দীনেশ হেমব্রম এবং সিপিআইএমের আলেকসিয়ায় টুডুর মধ্যে। সে লড়াইয়ে যেই জিতুক, স্থানীয় বাসিন্দাদের দাবি একটাই, বানগড়ের উন্নয়ন এবং কর্মসংস্থান।

.