আইনি স্বীকৃতির আগে টোটোর 'স্বাস্থ্য পরীক্ষা'

রাজ্যে এসে টোটোর স্বাস্থ্য পরীক্ষা করলেন কেন্দ্রের তিন প্রতিনিধি। হাওড়ার বঙ্গবাসী মোড় ও ফোরশোর রোডে বেশকিছু টোটো পরীক্ষা করে দেখেন তাঁরা। টায়ার, ব্রেক, স্পিড সহ সুরক্ষার বিভিন্ন দিক খতিয়ে দেখলেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সঙ্গে ছিলেন রাজ্য পরিবহন দফতরের কর্তারা।

Updated By: May 17, 2016, 11:04 PM IST
আইনি স্বীকৃতির আগে টোটোর 'স্বাস্থ্য পরীক্ষা'

ওয়েব ডেস্ক: রাজ্যে এসে টোটোর স্বাস্থ্য পরীক্ষা করলেন কেন্দ্রের তিন প্রতিনিধি। হাওড়ার বঙ্গবাসী মোড় ও ফোরশোর রোডে বেশকিছু টোটো পরীক্ষা করে দেখেন তাঁরা। টায়ার, ব্রেক, স্পিড সহ সুরক্ষার বিভিন্ন দিক খতিয়ে দেখলেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সঙ্গে ছিলেন রাজ্য পরিবহন দফতরের কর্তারা।

লাইসেন্স নেই তাতে কী? শহর থেকে শহরতলির অলিগলিতে দাপিয়ে বেড়াচ্ছে বেআইনি টোটো, ভ্যানো, হামেশাই ঘটছে দুর্ঘটনা।

টোটো দৌরাত্ম্য

বেআইনি টোটোর দৌরাত্ম্য রুখতে উচ্চপর্যায়ের কমিটি গড়ে দেয় কলকাতা হাইকোর্ট। আদালতের তিরস্কারের মুখে টোটোকে আইনি স্বীকৃতি দেওয়ার চিন্তাভাবনা শুরু করে রাজ্য। জেলা RTO -দের পাঠানো রিপোর্টের ভিত্তিতে বিভিন্ন প্রান্তের একলক্ষ টোটো চিহ্নিত করে রাজ্য। কেন্দ্র জানায় আইনি স্বীকৃতির আগে টোটোর হাল হকিকত দেখতে হবে।

সেইমতো, মঙ্গলবার রাজ্যে আসেন কেন্দ্রের তিন প্রতিনিধি। পুণের সংস্থা CIRT-র তিন সদস্য মঙ্গলবার হাওড়ার বঙ্গবাসী মোড় ও ফোরশোর রোড এলাকায় টোটোর বিভিন্ন দিক খতিয়ে দেখেন।

আইনি গেরোয় টোটো নিষিদ্ধ হলে কাজ হারাবেন কয়েক লক্ষ টোটো চালক। পরীক্ষার পর CIRT কী রিপোর্ট দেয় আপাতত সেদিকেই তাকিয়ে তাঁরা।

 

.