যশোর রোড সম্প্রসারণের জট কাটার মুখে

NH-35 অর্থাত্‍ যশোর রোড সম্প্রসারণের জট কাটল অনেকটাই। জানিয়ে দেওয়া হয়েছে, জোর করে জমি অধিগ্রহণ করবে না রাজ্য। বরং বিকল্প ভাবনা হিসেবে উঠে এসেছে উড়ালপুল তৈরির প্রস্তাব। ঠিক হয়েছে, বারাসত থেকে পেট্রাপোল এই ৬০ কিলোমিটার দীর্ঘ রাস্তা ভবিষ্যতে ফোর-লেন করা হবে।

Updated By: Jul 22, 2016, 09:08 PM IST
যশোর রোড সম্প্রসারণের জট কাটার মুখে

ওয়েব ডেস্ক : NH-35 অর্থাত্‍ যশোর রোড সম্প্রসারণের জট কাটল অনেকটাই। জানিয়ে দেওয়া হয়েছে, জোর করে জমি অধিগ্রহণ করবে না রাজ্য। বরং বিকল্প ভাবনা হিসেবে উঠে এসেছে উড়ালপুল তৈরির প্রস্তাব। ঠিক হয়েছে, বারাসত থেকে পেট্রাপোল এই ৬০ কিলোমিটার দীর্ঘ রাস্তা ভবিষ্যতে ফোর-লেন করা হবে।

নানা জটিলতায় আটকে ছিল সম্প্রসারণের দিকটি। সম্প্রসারণ নিয়ে জট কাটাতে শুক্রবার উত্তর চব্বিশ পরগনা জেলাশাসকের অফিসে বৈঠক হয়। ছিলেন খাদ্যমন্ত্রী, বিধায়ক সহ  অন্য আমলারা। ঠিক হয়, জোর করে জমি নেবে না সরকার। বরং জমি-সমস্যা কাটাতে এই জাতীয় সড়কে যে পাঁচটি রেল গেট রয়েছে তার সবগুলিতেই উড়ালপুল তৈরি করা হবে। এতে খরচ  হবে প্রায় ৭২০ কোটি টাকা। রাস্তায় আশেপাশে যে গাছ রয়েছে, তা কেটে ফেলতেই হবে। তবে ফের সেই সংখ্যক গাছ লাগানোর জন্য, আলাদা করে ৭০ একর জমি নেওয়া হবে।

তবে BSNL-এর কেবল সরানো নিয়ে তাদের সঙ্গে জাতীয় সড়ক কর্তৃপক্ষের একটি ঝামেলা চলছে। তা মেটাতে দু পক্ষকে আলাদা করে বৈঠকে বসতে বলা হয়েছে। প্রশাসনের আশা, জমি-জট কাটাতে উড়ালপুলের ভাবনা বেশ কাজে আসবে। এতে পেট্রাপোলগামী ট্রাকগুলিও টানা বেরিয়ে গন্তব্যে পৌঁছে যেতে পারবে। মুক্তি মিলবে যানজট সমস্যা থেকে।

.