জঙ্গলমহলে শান্তি ফেরাতে সুশীল সমাজ

শান্তি রক্ষার লক্ষ্যে জঙ্গলমহলে গড়ে উঠল সুশীল সমাজ। মানুষের অভাব-অভিযোগ, সুবিধে-অসুবিধে, উন্নয়নের দাবি তুলে ধরতে বদ্ধপরিকর এই সুশীল সমাজ। বিভিন্ন জগতের বিশিষ্ট মানুষকে নিয়েই গড়ে উঠেছে সুশীল সমাজ।

Updated By: Apr 16, 2012, 02:01 PM IST

শান্তি রক্ষার লক্ষ্যে জঙ্গলমহলে গড়ে উঠল সুশীল সমাজ। মানুষের অভাব-অভিযোগ, সুবিধে-অসুবিধে, উন্নয়নের দাবি তুলে ধরতে বদ্ধপরিকর এই সুশীল সমাজ। বিভিন্ন জগতের বিশিষ্ট মানুষকে নিয়েই গড়ে উঠেছে সুশীল সমাজ। ৮ এপ্রিল পথ চলা শুরু করেছে। প্রস্তাবিত ঝাড়গ্রাম জেলার রূপরেখা নিয়ে আলোচনা অন্যতম গুরুত্ব পাচ্ছে সুশীল সমাজের প্রতিনিধিদের কাছে।
জঙ্গলমহলে শান্তি লক্ষ্যে কাজ করতেই এগিয়ে এসেছেন বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট মানুষ। চিকিত্সক, ইঞ্জিনিয়ার, অধ্যাপক, গবেষক সহ বিভিন্ন ক্ষেত্রের সুপ্রতিষ্ঠিত ব্যক্তি সদস্য এই সুশীল সমাজের। বাইরে থেকে চাপিয়ে দেওয়ায় বিশ্বাসী নয় সুশীল সমাজের। তারা চায়, ভালোমন্দ বিচার করে নিজেরাই সিদ্ধান্ত নিন জঙ্গলমহলের মানুষ। সুশীল সমাজ মনে করে ঝাড়গ্রাম জেলা ঠিক কেমন হবে, তা স্থির করতে পারেন এলাকাবাসীই। আগামী ১৩ মে এক আলোচনাচক্রেরও ডাক দেওয়া হয়েছে। ওই আলোচনাচক্রে প্রস্তাবিত ঝাড়গ্রাম জেলার বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।

.