অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু স্বর্ণব্যবসায়ীদের

নিরাপত্তার দাবিতে শনিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু করলেন উত্তর দিনাজপুরের স্বর্ণব্যবসায়ীরা। শুক্রবার ব্যবসার কাজ সেরে ফেরার সময়  বিহারের গোয়াগাঁও এলাকায় রায়গঞ্জের স্বর্ণ ব্যবসায়ী ভূপাল পোদ্দারের গাড়িতে হামলা চালায় ডাকাতরা। ডাকাতদের গুলিতে  মৃত্যু হয় তাঁর কর্মচারী ও ড্রাইভারের মৃত্যু হয়। 

Updated By: Sep 29, 2012, 09:38 PM IST

নিরাপত্তার দাবিতে শনিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু করলেন উত্তর দিনাজপুরের স্বর্ণব্যবসায়ীরা। শুক্রবার ব্যবসার কাজ সেরে ফেরার সময়  বিহারের গোয়াগাঁও এলাকায় রায়গঞ্জের স্বর্ণ ব্যবসায়ী ভূপাল পোদ্দারের গাড়িতে হামলা চালায় ডাকাতরা। ডাকাতদের গুলিতে  মৃত্যু হয় তাঁর কর্মচারী ও ড্রাইভারের মৃত্যু হয়।  এরপরেই নিরাপত্তার দাবিতে ধর্মঘটের সিদ্ধান্ত নেন তাঁরা।
শনিবার সকালে বাড়ি ফেরেন গোয়াগাঁওতে আক্রান্ত স্বর্ণ ব্যবসায়ী ভূপাল পোদ্দার। পরিবারের সদস্যরাই এ দিন বিহারের বারসাই থেকে তাঁকে বাড়িতে নিয়ে আসেন। দুস্কৃতীরা শুক্রবার সন্ধ্যায় সশস্ত্র হামলা চালায় ওই স্বর্ণ ব্যবসায়ীর গাড়িতে। গুলিতে মৃত্যু হয় তাঁর কর্মচারী অনিল সিংহ ও গাড়ির চালক নিখিল সিংহের। তাঁদের দেহ ময়নাতদন্তের জন্য কাটিহারে নিয়ে যাওয়া হয়েছে। বাড়ি ফিরেও আতঙ্ক কাটেনি ভূপাল পোদ্দারের।
  
শুক্রবারের ঘটনার পর রীতিমতো আতঙ্কিত রায়গঞ্জের স্বর্ণ ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, গত পাঁচ মাসে ছ জন ব্যবসায়ীর ওপর দুষ্কৃতী হামলা কিংবা  অপহরণের ঘটনা ঘটেছে। নিরাপত্তার দাবিতে শনিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন তারা। শুক্রবারের ডাকাতির তদন্ত শুরু করেছে বিহার পুলিশ।
 

.