রাজ্যে মেডিক্যাল জয়েন্ট হবে কিনা, আজ চূড়ান্ত রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

চলতি বছরে রাজ্যে মেডিক্যাল জয়েন্ট হবে কিনা, আজ তার চূড়ান্ত রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের দিকে তাকিয়ে রাজ্যের ৮৫,০০০ পরীক্ষার্থী। রাজ্যের শিক্ষা ও স্বাস্থ্য দফতরের কর্তারাও সুপ্রিম কোর্টের এই রায়ের দিকে তাকিয়ে। 

Updated By: May 9, 2016, 08:51 AM IST
রাজ্যে মেডিক্যাল জয়েন্ট হবে কিনা, আজ চূড়ান্ত রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

ওয়েব ডেস্ক: চলতি বছরে রাজ্যে মেডিক্যাল জয়েন্ট হবে কিনা, আজ তার চূড়ান্ত রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের দিকে তাকিয়ে রাজ্যের ৮৫,০০০ পরীক্ষার্থী। রাজ্যের শিক্ষা ও স্বাস্থ্য দফতরের কর্তারাও সুপ্রিম কোর্টের এই রায়ের দিকে তাকিয়ে। 

মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া বা MCI শুরু থেকেই অভিন্ন কেন্দ্রীয় প্রবেশিকার পক্ষে সওয়াল করে আসছে। সুপ্রিম কোর্টের নির্দেশে কেন্দ্রীয় মেডিক্যাল প্রবেশিকার দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার দরজা অনেকের কাছেই বন্ধ হয়ে গেছে। এই পরিস্থিতিতে রাজ্য জয়েন্টের দিকে তাকিয়ে অসংখ্য পরীক্ষার্থী। জটিল পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার ও মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া ছাত্র-বান্ধব অবস্তান নিয়েছে। পরিস্থিতির গুরুত্ব বিচার করে তারা আদালতে জানিয়েছে, সরকারি মেডিক্যাল ডেন্টাল কলেজগুলিতে ভর্তির জন্য চলতি বছর সংশ্লিষ্ট রাজ্য সরকার নিজেদের মতো প্রবেশিকা পরীক্ষা নিলে তাদের আপত্তি নেই। রাজ্যে এবার জয়েন্ট এন্ট্রান্সের নির্ধারিত দিন ১৭ মে। ওই দিন ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা হবে। ঝুলে আছে ডাক্তারি জয়েন্টের বিষয়টি। এই পরিস্থিতিতে সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত পড়ুয়াদের পক্ষে যাবে বলেই আশাবাদী বিভিন্ন মহল।

.