সৌরভ চৌধুরীকে খুনের দায়ে দোষী সাব্যস্ত ১২, আগামীকাল সাজা ঘোষণা

সৌরভ চৌধুরী হত্যা মামলায় মোট ১২ জনকে দোষী সাব্যস্ত করল বারাসত আদালত। দোষীদের মধ্যে ৯ জনকে অপহরণ করে খুনের অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে। ৩ জনকে অপরাধীদের সাহায্য করার অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে। মূল অভিযুক্ত শ্যামল কর্মকারকে অস্ত্র আইনেও দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে বেকসুর খালাস করা হয়েছে একজনকে। আগামীকাল দোষীদের সাজা শোনাবেন বিচারক।  

Updated By: Apr 15, 2016, 02:52 PM IST
সৌরভ চৌধুরীকে খুনের দায়ে দোষী সাব্যস্ত ১২, আগামীকাল সাজা ঘোষণা

বারাসত : সৌরভ চৌধুরী হত্যা মামলায় মোট ১২ জনকে দোষী সাব্যস্ত করল বারাসত আদালত। দোষীদের মধ্যে ৯ জনকে অপহরণ করে খুনের অভিযোগে ভারতীয় সংবিধানের ৩০২, ৩৬৪ ৩৪ নম্বর ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে। ৩ জনকে অপরাধীদের সাহায্য করার অভিযোগে  সংবিধানের ২১২ ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে। মূল অভিযুক্ত শ্যামল কর্মকারকে অস্ত্র আইনেও (২৫ ও ২৭ IPC) দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে বেকসুর খালাস করা হয়েছে একজনকে। আগামীকাল দোষীদের সাজা শোনাবেন বিচারক। মূল দোষীদের সর্বোচ্চ মৃত্যুদণ্ড ও সর্বনিম্ন যাবজ্জীবন সাজা হতে পারে।  

এলাকায় বেআইনি মদের কারবারের প্রতিবাদ করায় ২০১৪-র ৫ জুলাই খুন হন বামনগাছির কলেজ ছাত্র সৌরভ চৌধুরী। পিটিয়ে খুন করা হয় সৌরভকে। তারপর তাঁর দেহ ফেলে রাখা হয় লাইনের উপর। ট্রেনের ধাক্কায় টুকরো টুকরো হয়ে যায় দেহ। বামনগাছি ও দত্তপুকুরের মাঝে রেললাইনের উপর উদ্ধার সৌরভের দেহাংশ। নৃশংস এই হত্যার ঘটনায় শিউরে ওঠে রাজ্যের মানুষ।

ঘটনার বেশকিছু দিন পর শ্যামলকে গ্রেপ্তার করে পুলিশ। সেইসঙ্গে গ্রেপ্তার করা হয় বাকি অভিযুক্তদেরও। তবে তাদের মধ্যে একজন রাজসাক্ষী হয়ে যায়। পুলিস বাকিদের বিরুদ্ধে চার্জশিট পেশ করে। ১ বছর ৮ মাস ধরে চলা এই মামলায় ৪০ জনেরও বেশি মানুষের সাক্ষ্য নেওয়া হয়েছে।

.