জমি ফেরত না পেলে মাটির প্রতিমায় দুর্গা আরধনা নয়, পণ সিঙ্গুরের বেড়াবেড়ির বাসিন্দাদের

জমি ফেরত না পেলে মাটির প্রতিমা নয়, ঘটেই হবে দুর্গার আরাধনা। এমনই ধনুকভাঙা পণ সিঙ্গুরের বেড়াবেড়ির বাসিন্দাদের। তাঁদের আশা, টাটা প্রকল্পের জমি ফেরত পাবেনই। আর সেবছরই ফের প্রতিমা এনে ধুমধাম করে হবে দুর্গাপুজো। আর বাসিন্দাদের ইচ্ছে, সেই পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।    রাজ্যজুড়ে উত্সবের আবহে উল্টো ছবি সিঙ্গুরের বেড়াবেড়িতে।

Updated By: Oct 6, 2013, 09:20 AM IST

জমি ফেরত না পেলে মাটির প্রতিমা নয়, ঘটেই হবে দুর্গার আরাধনা। এমনই ধনুকভাঙা পণ সিঙ্গুরের বেড়াবেড়ির বাসিন্দাদের। তাঁদের আশা, টাটা প্রকল্পের জমি ফেরত পাবেনই। আর সেবছরই ফের প্রতিমা এনে ধুমধাম করে হবে দুর্গাপুজো। আর বাসিন্দাদের ইচ্ছে, সেই পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।   
রাজ্যজুড়ে উত্সবের আবহে উল্টো ছবি সিঙ্গুরের বেড়াবেড়িতে।
সিঙ্গুরে জমি আন্দোলনের সামনের সারিতে ছিল এই গ্রাম। এখানকারই পূর্বপাড়া শীতলা সংঘের পুজো এবার একুশ বছরে পড়ল। সিঙ্গুর ছেড়েছে টাটারা। জমি ফেরত পাননি। আর তাই বেড়াবেড়ির পুজো মণ্ডপে প্রতিমা নেই। পরিবর্তে পুজো হচ্ছে ঘটে।
 
সিঙ্গুর মামলা এখন সুপ্রিম কোর্টে। জমি ফেরতের গ্যারান্টি দিয়েছেন মুখ্যমন্ত্রী। বেড়াবেড়ির বাসিন্দাদের আশা, একদিন ঠিক জমি ফেরত পাবেন তাঁরা। সেবছরই আবার প্রতিমা এনে ধুমধাম করে পুজো হবে বেড়াবেড়িতে।

.