সিঙ্গুর উত্সবের প্রস্তুতি প্রায় শেষ, দুটি মঞ্চ বাঁধার কাজ শেষ পর্যায়ে

সিঙ্গুর উত্সবের প্রস্তুতি প্রায় শেষ। দুটি মঞ্চ বাঁধার কাজ শেষ পর্যায়ে। পাশাপাশি জমির দলিল ও ক্ষতিপূরণের চেক তৈরির কাজও চলছে পুরোদমে। এরই মধ্যে মাটি পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করলেন বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের আধিকারিকরা।যতই এগিয়ে আসছে সিঙ্গুর উত্সবের দিন, ততই ব্যস্ততা বাড়ছে সিঙ্গুরে। বিজয় উত্সবের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। দুটি মঞ্চ বাঁধার কাজ শেষ পর্যায়ে। বিজয় উত্সবের মঞ্চ থেকেই কৃষকদের হাতে জমির দলিল ও ক্ষতিপূরণের চেক তুলে দেবেন মুখ্যমন্ত্রী। তাই প্রশাসনিক কাজও চলছে জোরকদমে। রবিবার ছুটির দিন হলেও বোঝার কোনও উপায় নেই।

Updated By: Sep 11, 2016, 11:04 PM IST
 সিঙ্গুর উত্সবের প্রস্তুতি প্রায় শেষ, দুটি মঞ্চ বাঁধার কাজ শেষ পর্যায়ে

ওয়েব ডেস্ক: সিঙ্গুর উত্সবের প্রস্তুতি প্রায় শেষ। দুটি মঞ্চ বাঁধার কাজ শেষ পর্যায়ে। পাশাপাশি জমির দলিল ও ক্ষতিপূরণের চেক তৈরির কাজও চলছে পুরোদমে। এরই মধ্যে মাটি পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করলেন বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের আধিকারিকরা।যতই এগিয়ে আসছে সিঙ্গুর উত্সবের দিন, ততই ব্যস্ততা বাড়ছে সিঙ্গুরে। বিজয় উত্সবের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। দুটি মঞ্চ বাঁধার কাজ শেষ পর্যায়ে। বিজয় উত্সবের মঞ্চ থেকেই কৃষকদের হাতে জমির দলিল ও ক্ষতিপূরণের চেক তুলে দেবেন মুখ্যমন্ত্রী। তাই প্রশাসনিক কাজও চলছে জোরকদমে। রবিবার ছুটির দিন হলেও বোঝার কোনও উপায় নেই।

আরও পড়ুন আমাদের চোখ, কিডনি, রক্ত, চামড়ার খোলা বাজারে দাম জানুন

মাপজোক করে গোলাপি ফিতে দিয়ে জমির প্লটিং করা হচ্ছে। এসেছিলেন বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের আধিকারিকরা। মাটির নমুনা নিয়ে যান তাঁরা। জমি চাষযোগ্য কি না, মাটি পরীক্ষা করে সোমবার নবান্নে সেই রিপোর্ট দেবেন তাঁরা। সিঙ্গুর তাই এখন মহাব্যস্ত।একদিকে বিজয় উত্সবের প্রস্তুতি, অন্যদিকে জমি ফেরানো ও ক্ষতিপূরণের চেক তৈরির কাজ চলছে জোরকদমে। টার্গেট চোদ্দই সেপ্টেম্বর।

আরও পড়ুন  শিল্পের জন্য অধিগৃহীত জমিতে শিল্প গড়ার ডাক দিয়ে মিছিল করল তৃণমূল!

.