টাকা বরাদ্দ হয়েছে পুকুর খনন প্রকল্পে, ১ হাজার ৪৬০ জন শ্রমিক কাজ করেছেন, অথচ পুকুর আছে পুকুরেই

একশো দিনের কাজের প্রকল্পে পুকুর খনন না করেই বরাদ্দ অর্থ লোপাটের অভিযোগ। কাঠগড়ায় পুরুলিয়ার জয়পুর গ্রাম পঞ্চায়েতের কর্তারা। জেলাশাসকের কাছে দরবার গ্রামবাসীদের।

Updated By: Jul 4, 2015, 10:40 AM IST
টাকা বরাদ্দ হয়েছে পুকুর খনন প্রকল্পে, ১ হাজার ৪৬০ জন শ্রমিক কাজ করেছেন, অথচ পুকুর আছে পুকুরেই
প্রতীকী ছবি

ওয়েব ডেস্ক: একশো দিনের কাজের প্রকল্পে পুকুর খনন না করেই বরাদ্দ অর্থ লোপাটের অভিযোগ। কাঠগড়ায় পুরুলিয়ার জয়পুর গ্রাম পঞ্চায়েতের কর্তারা। জেলাশাসকের কাছে দরবার গ্রামবাসীদের।

পুরুলিয়া জেলার জয়পুর গ্রাম পঞ্চায়েতের অধীনে বাবুগড়িয়া প্রকল্পে পুকুরের খননের জন্য গত অর্থ বর্ষে ২ লক্ষ ৭৮ হাজার ৫৯৬ টাকা বরাদ্দ করে গ্রাম পঞ্চায়েত। অথচ প্রায় এক বছর কেটে গেলেও, পুকুর খননের কাজ শুরু হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের। অথচ বরাদ্দ অর্থের পুরো টাকাই খরচ হয়ে যাওয়ায় হতবাক গ্রামবাসীরা। 

বিতর্কিত পুকুরের গায়ে একটি ফলক রয়েছে। তাতে লেখা ১ হাজার ৪৬০ জন শ্রমিক এই পুকুর খননের কাজ করেছেন। অথচ স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, যেখানে পুকুর খননের কাজ শুরুই হল না, সেখানে কিভাবে এতজন শ্রমিক কাজ করলেন। এবিষয়ে স্থানীয় ব্লক আধিকারিককে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। খননের কথা শুনে পুকুর পাড়ের বাসিন্দারা তো আকাশ থেকে পড়লেন। পঞ্চায়েতের দুর্নীতির বিরুদ্ধে এবার তাই জেলাশাসকের কাছে দরবার করেছেন স্থানীয় বাসিন্দারা। 

জমির মালিক এবং স্থানীয় বাসিন্দারা প্রশাসনের দ্বারস্থ হয়েছেন সুবিচারের আশায়। তৃণমূল শাসিত গ্রাম পঞ্চায়েত অবশ্য দাবি করেছে, পুকুর খননে কোনও দুর্নীতি হয়নি। সবই বিরোধীদের অপপ্রচার।

.