মেয়ের বিয়ে, মাথায় হাত, সৌজন্যে নোট বাতিল

মেয়ের বিয়ের জন্য তিল তিল করে জমানো টাকা পড়ে রয়েছে ব্যাঙ্কে। মঙ্গলবারের আগে সে টাকা উঠবেও না। এদিকে সোমবারই অনুষ্ঠান। কী করে অতিথি আপ্যায়ন হবে, সেই চিন্তাতেই মেয়ের বিয়ের আনন্দই মাটি হয়ে গেছে বাঁকুড়ার কর্মকার পরিবারে।

Updated By: Nov 20, 2016, 05:59 PM IST
মেয়ের বিয়ে, মাথায় হাত, সৌজন্যে নোট বাতিল

ওয়েব ডেস্ক: মেয়ের বিয়ের জন্য তিল তিল করে জমানো টাকা পড়ে রয়েছে ব্যাঙ্কে। মঙ্গলবারের আগে সে টাকা উঠবেও না। এদিকে সোমবারই অনুষ্ঠান। কী করে অতিথি আপ্যায়ন হবে, সেই চিন্তাতেই মেয়ের বিয়ের আনন্দই মাটি হয়ে গেছে বাঁকুড়ার কর্মকার পরিবারে।

সঞ্জয় কর্মকার পেশায় দরজি। সীমিত সাধ্যের মধ্যেই আয়োজন করেছিলেন একমাত্র মেয়ের বিয়ের। বিয়ের খরচের বেশির ভাগটাই নগদে নিজের হাতে রেখেছিলেন। কিন্তু হঠাত্ই বিনা মেঘে বর্জ্রপাত...নোট বাতিল।

কোথা থেকে হবে বিয়ের খরচ? ৫০০ আর হাজার টাকার নোট বদলের সিদ্ধান্তে রাতারাতি মূল্যহীন হয়ে পড়ে সঞ্জয়বাবুর সব সঞ্চয়ই। খরচের জন্য হাতে ছিল প্রায় একলক্ষ ৮৮ হাজার টাকা। সেই নোট বদল করতে পারেননি সঞ্জয় কর্মকার।

আরও পড়ুন- নোট বাতিলের সিদ্ধান্তে বিপাকে জঙ্গি সংগঠনগুলি, দাবি অমিত শাহর

তার পর জানতে পারেন বিয়ের জন্য আড়াই লাখ টাকা ব্যাঙ্ক থেকে তোলা যাবে। তখন পুরো টাকাটাই বঙ্গীয় গ্রামীন বিকাশ ব্যাঙ্কে জমা করে দেন তিনি। ভেবেছিলেন নতুন করে নোট তুলে মেয়ের বিয়ের খরচ মেটাবেন। কিন্তু কোথায় কী... ব্যাঙ্কে নির্দেশই পৌছয়নি। ফলে খালি হাতে ফিরতে হয়েছে সঞ্জয় কর্মকারকে।

আরও পড়ুন-  সাবেক ব্যাঙ্কিং ব্যবস্থায় 'ইসলামিক উইন্ডো' খুলতে চায় রিজার্ভ ব্যাঙ্ক

ব্যাঙ্ক কর্তৃপক্ষ বলছে, একসঙ্গে এতটাকা দেওয়ার পরিকাঠামোও নেই তাদের হাতে। এদিকে হাতে সময় নেই, সোমবারই বিয়ে। কর্মকার পরিবারের চিন্তা একটাই কেমন করে অতিথি আপ্যায়ন করবেন তাঁরা।

.