পুলিসের বিরুদ্ধে আলু ব্যবসায়ীকে হেনস্থার অভিযোগ, প্রতিবাদে অচল হিমঘর

আলু নিয়ে ফের জটিলতা রাজ্যে। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির রাজ্য সম্পাদক বরেণ মণ্ডলকে হেনস্থা করার অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। এক হিমঘর মালিকের অভিযোগের ভিত্তিতে পুলিস অকারণে তাঁকে হেনস্থা করে বলে অভিযোগ। প্রতিবাদে রাজ্যজুড়ে আজ হিমঘরে আলু ঢোকা ও বের করার কাজ বন্ধ করে দেয় ব্যবসায়ী সমিতি।তার জেরে শুক্রবার অচলাবস্থা তৈরি হয় রাজ্যে হিমঘরগুলিতে।হুগলি জেলায় হিমঘরগুলিতে কাজ পুরোপুরি বন্ধ ছিল এদিন। হিমঘরে আলু ঢোকানো বা বের করা, কোনও কিছুই করা যায়নি। তবে সন্ধের পর উঠে যায় ধর্মঘট।    

Updated By: May 8, 2015, 09:40 PM IST
পুলিসের বিরুদ্ধে আলু ব্যবসায়ীকে হেনস্থার অভিযোগ, প্রতিবাদে অচল হিমঘর

ওয়েব ডেস্ক: আলু নিয়ে ফের জটিলতা রাজ্যে। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির রাজ্য সম্পাদক বরেণ মণ্ডলকে হেনস্থা করার অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। এক হিমঘর মালিকের অভিযোগের ভিত্তিতে পুলিস অকারণে তাঁকে হেনস্থা করে বলে অভিযোগ। প্রতিবাদে রাজ্যজুড়ে আজ হিমঘরে আলু ঢোকা ও বের করার কাজ বন্ধ করে দেয় ব্যবসায়ী সমিতি।তার জেরে শুক্রবার অচলাবস্থা তৈরি হয় রাজ্যে হিমঘরগুলিতে।হুগলি জেলায় হিমঘরগুলিতে কাজ পুরোপুরি বন্ধ ছিল এদিন। হিমঘরে আলু ঢোকানো বা বের করা, কোনও কিছুই করা যায়নি। তবে সন্ধের পর উঠে যায় ধর্মঘট।    

পশ্চিমবঙ্গ প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির রাজ্য সম্পাদক বরেণ মণ্ডলকে বৃহস্পতিবার থানায় ডেকে হয়রানির অভিযোগ উঠেছে। গোয়ালতোড়ের ব্রহ্মানন্দ কোল্ডস্টোরের মালিকের অভিযোগের ভিত্তিতে এই ব্যবস্থা নেয় পুলিস। সমিতির দাবি, ওই হিমঘর মালিক অনায্যভাবে ভাড়া বাড়িয়েছিলেন। বরেণ মণ্ডল এর প্রতিবাদ করাতেই তাঁকে হেনস্থা করা হয়েছে। শুক্রবার পশ্চিম মেদিনীপুরেই আমলাগোড়ায় বৈঠক করেন প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির নেতারা। আলোচনার পর তাঁরা এদিনই আন্দোলন তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন। তবে সাতদিনের মধ্যে ওই হিমঘর মালিক নিঃশর্ত ক্ষমা না চাইলে, বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন তাঁরা।

.