মৌজা অন্তর্ভুক্তি নিয়ে শিলিগুড়িতে বৈঠক

জিটিএ-তে মৌজা অন্তর্ভুক্তি নিয়ে ধর্মঘটের জট কাটাতে রবিবার বৈঠকে বসছে রাজ্য সরকার। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব বৈঠকে উপস্থিত থাকবেন। বিকেল চারটেয় শিলিগুড়িতে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরে ওই বৈঠক হবে। তরাই এবং ডুয়ার্সের কোনও মৌজা জিটিএ-তে অন্তর্ভুক্ত করা যাবে না, দাবিতে ১০ ও ১১ই এপ্রিল তরাই-ডুয়ার্সে ধর্মঘট ডেকেছে আদিবাসী বিকাশ পরিষদ সহ ২৯টি সংগঠন।

Updated By: Apr 8, 2012, 03:57 PM IST

জিটিএ-তে মৌজা অন্তর্ভুক্তি নিয়ে ধর্মঘটের জট কাটাতে রবিবার বৈঠকে বসছে রাজ্য সরকার। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব বৈঠকে উপস্থিত থাকবেন। বিকেল চারটেয় শিলিগুড়িতে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরে ওই বৈঠক হবে। তরাই এবং ডুয়ার্সের কোনও মৌজা জিটিএ-তে অন্তর্ভুক্ত করা যাবে না, দাবিতে ১০ ও ১১ই এপ্রিল তরাই-ডুয়ার্সে ধর্মঘট ডেকেছে আদিবাসী বিকাশ পরিষদ সহ ২৯টি সংগঠন। তাদের দাবি, জিটিএ-তে মৌজা অন্তর্ভুক্তি হবে না জানিয়ে, লিখিত প্রতিশ্রুতি দিক রাজ্য। এই পরিস্থিতিতে রবিবার তরাই-ডুয়ার্সের ৩০টি ছোট রাজনৈতিক সংগঠনের সঙ্গে প্রথম বৈঠকে বসছে সরকার। বৈঠকে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন দুই মন্ত্রী।
অন্যদিকে, তরাই-ডুয়ার্সের মৌজা জিটিএ-তে অন্তর্ভুক্ত করার দাবিতে ১৮ ও ২৯ এপ্রিল পাল্টা ধর্মঘট ডেকেছে গোর্খা জনমুক্তি মোর্চা। তাতে সামিল হয়েছেন আদিবাসী বিকাশ পরিষদের বিক্ষুব্ধ গোষ্ঠীর নেতা জন বার্লা। ফলে একের পর এক ধর্মঘটে পরিস্থিতি জটিল হতে পারে তরাই ও ডুয়ার্সে।

.