আইন না মেনে শিশু দত্তক দেওয়ার অভিযোগ হোমের বিরুদ্ধে

আইন না মেনে শিশু দত্তক দেওয়ার অভিযোগ হোমের বিরুদ্ধে। কাঠগড়ায় জলপাইগুড়ির বিমলা শিশু গৃহ হোম। অভিযোগ, চাইল্ড ওয়েলফেয়ার কমিটির অনুমতি ছাড়াই ১৭টি শিশু দত্তক দিয়েছে হোম কর্তৃপক্ষ। ঘটনার তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন। জলপাইগুড়ির বিমলা শিশু গৃহ হোম।  দুহাজার বারো থেকে দুহাজার পনেরো। তিনবছরে মোট সতেরোটি শিশুকে দত্তক দেয় দোম কর্তৃপক্ষ। ২০১৫ সালে এই ঘটনা নজরে আসে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির।

Updated By: Dec 7, 2016, 10:35 PM IST
আইন না মেনে শিশু দত্তক দেওয়ার অভিযোগ হোমের বিরুদ্ধে

 ওয়েব ডেস্ক : আইন না মেনে শিশু দত্তক দেওয়ার অভিযোগ হোমের বিরুদ্ধে। কাঠগড়ায় জলপাইগুড়ির বিমলা শিশু গৃহ হোম। অভিযোগ, চাইল্ড ওয়েলফেয়ার কমিটির অনুমতি ছাড়াই ১৭টি শিশু দত্তক দিয়েছে হোম কর্তৃপক্ষ। ঘটনার তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন। জলপাইগুড়ির বিমলা শিশু গৃহ হোম।  দুহাজার বারো থেকে দুহাজার পনেরো। তিনবছরে মোট সতেরোটি শিশুকে দত্তক দেয় দোম কর্তৃপক্ষ। ২০১৫ সালে এই ঘটনা নজরে আসে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির।

নিয়ম অনুযায়ী, হোমকে কোনও শিশু দত্তক দিতে হলে  CWC বা চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সম্মতি নিতে হয়। Cwc LF বা লিগ্যালি ফ্রি ফর অ্যাডাপশন সার্টিফিকেট দিলে তবেই হোম কর্তৃপক্ষের থেকে কেউ শিশু দত্তক নিতে  পারেন। চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কমিটির অভিযোগ,তাদের না জানিয়েই শিশু দত্তক দিয়েছে হোম কর্তৃপক্ষ। তবে, অভিযোগ অস্বীকার করেছেন হোম কর্তৃপক্ষ। তদন্ত শেষেই জানা যাবে প্রকৃত সত্য, জানিয়েছেন জেলা শাসক।

.