ঘটি, বাটি বেচে ১ লক্ষ টাকা দিয়েও মেলেনি রেহাই, ডাইনি অপবাদে গ্রাম ছাড়লেন বৃদ্ধ দম্পতি

অপবাদ থেকে বাঁচতে ঘটি বাটি বিক্রি করে দিয়েছিলেন ১ লক্ষ টাকা। তবু তাঁকে খুনের হুমকি দিয়ে যাচ্ছিল স্থানীয় বাসিন্দাদের একাংশ। শেষ পর্যন্ত ডাইনি অপবাদ নিয়ে গ্রাম ছাড়লেন বৃদ্ধ আদিবাসী দম্পতি। ঘটনা বাঁকুড়ার ছাতনার হাসাপাহাড়ি গ্রামে।

Updated By: Mar 19, 2015, 08:27 PM IST
ঘটি, বাটি বেচে ১ লক্ষ টাকা দিয়েও মেলেনি রেহাই, ডাইনি অপবাদে গ্রাম ছাড়লেন বৃদ্ধ দম্পতি

ওয়েব ডেস্ক: অপবাদ থেকে বাঁচতে ঘটি বাটি বিক্রি করে দিয়েছিলেন ১ লক্ষ টাকা। তবু তাঁকে খুনের হুমকি দিয়ে যাচ্ছিল স্থানীয় বাসিন্দাদের একাংশ। শেষ পর্যন্ত ডাইনি অপবাদ নিয়ে গ্রাম ছাড়লেন বৃদ্ধ আদিবাসী দম্পতি। ঘটনা বাঁকুড়ার ছাতনার হাসাপাহাড়ি গ্রামে।

গর্ভেই সন্তানের মৃত্যু হয়েছিল। এর কারণ জানতে জান গুরুর দ্বারস্থ হয়েছিল ওই মহিলার পরিবার। জান গুরু জানিয়ে দেন, গ্রামের বৃদ্ধ দম্পতি হিরামণি মুর্মু এবং তাঁর স্বামী রঘুনাথ মুর্মুর জন্যই এই ঘটনা।

হিরামণি ডাইনি আর রঘুনাথ ধন কুদরা। কালো যাদুর বলে তিনি গ্রামের সব ধন নিজের করে ফেলেছেন। রাস্তায় বেরোলেই অপবাদ শুনতে হচ্ছিল। অপবাদ থেকে বাঁচতে জমি জায়গা বিক্রি করে গ্রামবাসীদের হাতে তুলে দিয়েছিলেন ১ লক্ষ টাকা। তারপরও নিষ্কৃতি মেলেনি। আগুনে জ্বালিয়ে দেওয়ার হুমকি আসতেই থাকে। আতঙ্কে তাই ঘর ছেড়েছেন দম্পতি।

গ্রামে ফেরানোর আর্জি নিয়ে এই বৃদ্ধ দম্পতি ছুটে বেড়াচ্ছেন প্রশাসনের দরজায় দরজায়। যদিও দম্পতির অভিযোগ অস্বীকার করেছেন গ্রামবাসীরা।

 

.