উত্তরবঙ্গে এনসেফেলাইটিসে মৃত ৪৩, মেডিক্যাল কলেজের সুপার ছুটিতে

উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চলে তীব্র হচ্ছে এনসেফেলাইটিসের প্রকোপ।  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ সূত্রে  খবর গত ১১ দিনে এনসেফেলাইটিসে মৃত্যু হয়েছে ৪৩ জনের।   নাগরাকাটা, বানারহাট, ময়নাগুড়ি, পাহাড়পুর , চামুর্চিতে বেশ কিছু মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে  ৩৬ জন রোগী এই রোগের লক্ষণ নিয়ে ভর্তি রয়েছেন।  তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।  উত্তরবঙ্গের ৭ জেলায় সতর্কতা জারি করেছে স্বাস্থ্য দফতর।

Updated By: Jul 20, 2014, 09:09 PM IST
উত্তরবঙ্গে এনসেফেলাইটিসে মৃত ৪৩, মেডিক্যাল কলেজের সুপার ছুটিতে

শিলিগুড়ি: উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চলে তীব্র হচ্ছে এনসেফেলাইটিসের প্রকোপ।  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ সূত্রে  খবর গত ১১ দিনে এনসেফেলাইটিসে মৃত্যু হয়েছে ৪৩ জনের।   নাগরাকাটা, বানারহাট, ময়নাগুড়ি, পাহাড়পুর , চামুর্চিতে বেশ কিছু মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে  ৩৬ জন রোগী এই রোগের লক্ষণ নিয়ে ভর্তি রয়েছেন।  তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।  উত্তরবঙ্গের ৭ জেলায় সতর্কতা জারি করেছে স্বাস্থ্য দফতর।

উত্তরবঙ্গের জেলাগুলিতে এনকেফেলাইটিসে রোগী মৃত্যু বেড়ে চললেও ভ্রুক্ষেপ নেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপারের। তিনি আপাতত ছুটিতে। সুপারের ঘরে ঝুলছে তালা। অথচ নূন্যতম পরিষেবাটুকু সব রোগীর কপালে জুটছে না। পানীয় জল, বিদ্যুত নিয়েও অসুবিধেয় রোগীরা। পরিকাঠামোগত গলদ তো রয়েইছে। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা থেকে এনসেফালাইটিসের রিপোর্ট পাওয়ার পর  রাজ্য সরকার উত্তরবঙ্গের সাত জেলাতেই সতর্কতা জারি হয়েছে। তারপরেও কেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সুপার ছুটিতে সেই প্রশ্ন উঠেছে।  

 

.