জিটিএ নিয়ে মোর্চা-মুখ্যমন্ত্রী বৈঠক

শ্যামল সেন কমিটির সুপারিশ নিয়ে জটিলতা কাটাতে মোর্চা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী। আজ মহাকরণে মুখ্যমন্ত্রী জানান, চোদ্দই জুন ওই বৈঠক হবে। মোর্চার তরফে রোশন গিরি জানিয়েছেন ওই বৈঠকে জিটিএ-তে মৌজার অন্তর্ভূক্তি নিয়ে তাঁদের ক্ষোভের কথা জানাবেন মোর্চার প্রতিনিধিরা।

Updated By: Jun 11, 2012, 10:36 PM IST

শ্যামল সেন কমিটির সুপারিশ নিয়ে জটিলতা কাটাতে মোর্চা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী। আজ মহাকরণে মুখ্যমন্ত্রী জানান, চোদ্দই জুন ওই বৈঠক হবে। মোর্চার তরফে রোশন গিরি জানিয়েছেন ওই বৈঠকে জিটিএ-তে মৌজার অন্তর্ভূক্তি নিয়ে তাঁদের ক্ষোভের কথা জানাবেন মোর্চার প্রতিনিধিরা।
সুকনা চুক্তির পর গোর্খা জনমুক্তি মোর্চার সঙ্গে যথেষ্টই উষ্ণ সম্পর্ক তৈরি হয় সরকারের। সেই সম্পর্কে কিছুটা ফাটল ধরিয়েছে শ্যামল সেন কমিটির সুপারিশ। মোর্চার দাবি ছিল, জিটিএতে তরাই-ডুয়ার্সের তিনশো ছিয়ানব্বইটি মৌজার অন্তর্ভূক্তি। কিন্তু পাঁচটি মৌজার অন্তর্ভূক্তির সুপারিশ করেছে কমিটি। এই ইস্যুকে কেন্দ্র করে সরকারের সঙ্গে মোর্চার সম্পর্কে এখন কার্যত সংঘাতের সুর। এই পরিস্থিতিতে আলোচনার টেবিলে বসে জট কাটাতে চাইছে মোর্চা নেতৃত্ব ও সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ১৪ জুন তিনি মোর্চার সঙ্গে আলোচনায় বসবেন।

মোর্চা নেতা রোশন গিরি জানিয়েছেন, ১৪ জুনের বৈঠকে মৌজার অন্তর্ভুক্তি নিয়ে তাঁদের অসন্তোষের কথা মুখ্যমন্ত্রীকে জানানো হবে।
মৌজার অন্তর্ভুক্তি নিয়ে তাদের দাবিতে এখনও অনড় মোর্চা। অন্যদিকে শ্যামল সেন কমিটির সুপারিশ খারিজ করা সম্ভব নয় রাজ্য সরকারের পক্ষে। এই পরিস্থিতিতে ১৪ তারিখের বৈঠক থেকে কোনও রফাসূত্র বের হয় কিনা সেদিকেই নজর রাজনৈতিক মহলের।

.