আজ পৈলানে দিদিমণি মমতা

Updated By: Nov 5, 2014, 10:44 AM IST
আজ পৈলানে দিদিমণি মমতা

দিদি এবার দিদিমণির ভূমিকায়। আজ পৈলানে দক্ষিণ চব্বিশ পরগনা জেলা তৃণমূলের সাংগঠনিক বৈঠকে ক্লাস নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনের পর এবার দলীয় স্তরেও কাজের খতিয়ান নেবেন তৃণমূলনেত্রী।

সদ্য সাংগঠনিক স্তরে রদবদল হয়এছে তৃণমূলে। ভাঙড় কাণ্ডের পর, গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার তৃণমূল শিবিরে মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন, আজ নজর থাকবে সেদিকে। প্রশাসনকে সঙ্গে নিয়ে জেলায় জেলায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী। কখনও মুখ্যসচিব, তো কখনও জেলাশাসক। তাঁদের কাছ থেকে বুঝে নিচ্ছেন কতটা কাজ করেছে প্রশাসন। কতটা কাজ বাকি রয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের এই ছবি রাজ্যবাসীর চেনা। এবার তৃণমূলনেত্রী হিসেবেও জেলা সফর শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সফরে দলীয় কর্মীদের কাছ থেকে কাজের খতিয়ান নেবেন তিনি। দক্ষিণ চব্বিশ পরগনা দিয়ে শুরু হচ্ছে তৃণমূলনেত্রীর জেলা সফর। বুধবার পৈলানে দলের সাংগঠনিক বৈঠকে ক্লাস নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভাঙড়ে তৃণমূলের সাম্প্রতিক গোষ্ঠী সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে।

দাপুটে নেতা আরাবুল ইসলামকে ছবছরের জন্য বহিষ্কার করেছে দল। তার প্রতিবাদে ভাঙড়ে প্রতিবাদ মিছিল করেছেন আরাবুল অনুগামীরা। ক্ষমা চেয়ে দলনেত্রীকে চিঠি লিখেছেন আরাবুলও। এই পরিস্থিতিতে আজ পৈলানে দক্ষিণ চব্বিশ পরগনার মন্ত্রী, বিধায়ক, সাংসদদের সঙ্গে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই কঠিন পরিস্থিতিতে নেত্রী কী বার্তা দেন, সেদিকে চোখ থাকবে সবার।

 

.