পাহাড়ে ধস-বিপর্যয়ে আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী, জিটিএ-র

পাহাড়ে ধস-বিপর্যয়ে হতাহতদের জন্য আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারকে দু লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে জিটিএ।  আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্রও। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবার পিছু দুলক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজুকে পাহাড়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

Updated By: Jul 1, 2015, 07:17 PM IST
পাহাড়ে ধস-বিপর্যয়ে আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী, জিটিএ-র

ওয়েব ডেস্ক: পাহাড়ে ধস-বিপর্যয়ে হতাহতদের জন্য আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারকে দু লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে জিটিএ।  আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্রও। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবার পিছু দুলক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজুকে পাহাড়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
 

পাশাপাশি সড়ক পথে দার্জিলিংয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন মুখ্যমন্ত্রী। রওনা হওয়ার আগে  মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ধসে মৃতদের  পরিবার পিছু চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য। আহতদের জন্য মঞ্জুর করা হয়েছে ১ লক্ষ ২৫ হাজার টাকা। দুর্গত এলাকায় ত্রাণ ও উদ্ধারকাজে রাজ্যে সহযোগিতা করবে বলেও জানিয়েছেন তিনি। 

Tags:
.